দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung আগামী মাসেই তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ লঞ্চ করতে চলেছে। রিপোর্ট অনুযায়ী ১১ ফেব্রুয়ারি আমেরিকা সহ বেশকিছু দেশে লঞ্চ হবে Samsung Galaxy S20 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকবে- Samsung Galaxy S20, Galaxy S20 Ultra এবং Samsung Galaxy S20+। এরমধ্যে সবচেয়ে দামি ফোন হবে স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা। এই ফোনে ১৬ জিবি র‌্যাম ও ১২০ হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে থাকবে। আসুন Galaxy S20 সিরিজ সম্পর্কে এখনও পর্যন্ত সামনে আসা ফিচারগুলি জেনে নিই।
Samsung Galaxy S20 Ultra :
এই ফোনে ৬.৯ ইঞ্চি Infinity-O Dynamic AMOLED ডিসপ্লে দেওয়া হবে, যার রিফ্রেশ রেট ১২০হার্জ। এছাড়াও ডিসপ্লের রেজুলেশন থাকবে ১৪৪০x ৩২০০ পিক্সেল আসপেক্ট রেশিও ২০:৯। ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ থাকবে। এদিকে ক্যামেরার কথা বললে এই ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকবে। এছাড়াও থাকবে ৪৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর এবং একটি টেলিফোটো লেন্স। এই ফোনে ১০এক্স অপটিক্যাল জুম এবং ১০০এক্স ডিজিটাল জুম থাকবে।
Samsung Galaxy S20+ :
রিপোর্ট অনুযায়ী স্যামসাং গ্যালাক্সি এস২০ প্লাস ফোনে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে। এই ফোনেও পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। এছাড়াও এতে থাকতে পারে ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আবার এই ফোনে এক্সিনস ৯৯০ প্রসেসর থাকতে পারে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে। এছাড়াও এই ফোনের অন্য তিনটি ক্যামেরা হলো ১২ মেগাপিক্সেল, ১০ মেগাপিক্সেল এবং একটি টেলিফোটো সেন্সর। এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।
Samsung Galaxy S20 :
এই সিরিজের সবচেয়ে কম দামি ফোন হবে গ্যালাক্সি এস২০। এই ফোনে ৬.২ ইঞ্চি AMOLED ডিসপ্লে দেওয়া হতে পারে। এই ফোনেও পাঞ্চ হোল ডিসপ্লে থাকতে পারে। ফোনে এক্সিনস ৯৯০ প্রসেসর থাকবে। এছাড়াও এতে থাকবে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনেও গ্যালাক্সি এস২০ এর মতো ক্যামেরা সেটআপ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here