রবিবার মাইক্রোসফট কর্পোরেশন একটি প্রেস বিবৃতিতে জানিয়েছে যে তাদের ব্রাউজার ইন্টারনেট এক্সপ্লোরারে একটি মেজর সিকিউরিটি ফ্লো ঘটে গিয়েছে। সিকিউরিটি ফ্লোয়ের মাধ্যমে হ্যাকাররা বেশ কয়েকটি টার্গেটেড অ্যাটাক পরিচালনা করেছে।

এই সিকিউরিটি সমস্যার প্রধান কারণ ছিল একটি রিমোট কোড এক্সেকিউশন। এই কোড এক্সিকিউশন ব্যবহার করে ইন্টারনেট এক্সপ্লোরারে জমে থাকা কোন ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য হ্যাক করে ফেলাও সম্ভব। ইতিমধ্যেই হ্যাকাররা বেশ কয়েকজন ব্যবহারকারীর কম্পিউটার প্রোগ্রাম হ্যাক করেও নিয়েছে। এই হ্যাক করার মাধ্যমে ওই ব্যবহারকারীর সমস্ত ইমেইল মাইক্রোসফট অ্যাকাউন্ট হ্যাকারের হাতে পৌঁছে যায়, এবং পাশাপাশি ওই ব্যবহারকারীর নামে হ্যাকার অন্য একটি অ্যাকাউন্টও খুলে ফেলতে পারে। বিশেষভাবে তৈরি একটি ওয়েবসাইটের মাধ্যমে একটি বিশেষ ইমেইল পাঠিয়ে এই হ্যাকিং করা হচ্ছে।

মাইক্রোসফট আরও জানিয়েছে যে উইন্ডোজের সমস্ত ভার্সনেই এই দুর্বলতা লক্ষ্য করা গিয়েছে। এবং ইন্টারনেট এক্সপ্লোরারের ভার্সন ৯,১০ এবং ১১ এই হ্যাকিংয়ের শিকার হয়েছে। তবে, মাইক্রোসফট করপোরেশনের থেকে আশ্বাস দেওয়া হয়েছে যে, আগামী মাসের মধ্যে নতুন সিকিউরিটি প্যাচ নিয়ে আসার মাধ্যমে এই দুর্বলতাকে ঠিক করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here