দিন দিন অনলাইন ভিডিও দেখার প্রবণতা বাড়ছে ভারতীয়দের মধ্যে। ComScore এর রিপোর্ট অনুসারে, ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত ভারতে অনলাইন ভিডিও প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের সংখ্যা ছিল প্রায় ১৪.৪ মিলিয়ন। মানুষের আগ্রহের কথা মাথায় রেখে নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইম ভিডিওর মতো সংস্থাগুলি ভারতীয় ভিডিও স্ট্রিমিংয়ের বাজারে ব্যাপক বিনিয়োগ করছে।তবে এই প্ল্যাটফর্মগুলিতে আপনি ফ্রি সাবস্ক্রিপশন পাবেন না। কিন্তু আজ আমরা কয়েকটি অ্যাপের কথা বলবো যেখানে আপনি বিনামূল্যে বাংলা-হিন্দি-ইংরেজি সিনেমা এবং ওয়েব সিরিজ দেখতে পারবেন।
MX Player :
এমএক্স প্লেয়ার একটি আমেরিকান সংস্থা, যাকে এখন ভারতের টাইমস ইন্টারনেট কিনে নিয়েছে। এমএক্স প্লেয়ারে আপনি বাংলা, হিন্দি সিনেমা, ওয়েব সিরিজ এবং দক্ষিণ ভারতের সিনেমা প্রভৃতি বিনামূল্যে দেখতে পারবেন।  আপনি এখানে হলিউডের সিনেমাগুলিও খুঁজে পাবেন। ভিডিওর মান ভাল। এর বিশেষ দিক হলো আপনি যে কোনও ভিডিও ডাউনলোড করতে পারবেন এবং পরে অফলাইন দেখতে পারবেন, তাও আবার এইচডি তে।
Hotstar :
হটস্টার অ্যাপটিও বিষয়ে আপনি হয়তো জেনে থাকবেন। বিশেষত ক্রিকেট ফ্যানদের ফোনে এই অ্যাপটি অবশ্যই থাকবে। তবে হটস্টারে ক্রিকেট ছাড়াও আপনি সমস্ত ধরণের ভিডিও, সিনেমা এবং ওয়েব সিরিজ দেখতে পাবেন। যদিও এখানে প্রিমিয়াম ভার্সন ও আছে। তবে বিনামূল্যেও অনেক কনটেন্ট দেখা যায়।
Flipkart :
আপনারা অনেকেই জানবেন যে, ফ্লিপকার্টে এখন ভিডিও স্ট্রিমিংয়ের সুবিধাও রয়েছে। ফ্লিপকার্টের অ্যান্ড্রয়েড অ্যাপে আপনি অনেকগুলি বলিউড, হলিউড এবং টলিউড সিনেমা দেখতে পাবেন। ফ্লিপকার্টে আপনি ওয়েব সিরিজও দেখতে পাবেন, যার জন্য কোনো অর্থ দিতে হবেনা।
Viu :
প্রিমিয়াম এবং নন প্রিমিয়াম উভয় ধরণের কনটেন্ট এই অ্যাপটিতে পাওয়া যাবে। আপনি এই অ্যাপটিতে কিছু ওয়েব সিরিজ বিনামূল্যে পাবেন, তবে কিছু সিনেমা এবং ওয়েব সিরিজের জন্য আপনাকে প্রতি মাসে ৯৯ টাকা দিতে হবে। আপনি যদি চান তবে এটি সাবস্ক্রিপশন ছাড়াও ব্যবহার করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here