হোয়াটসঅ্যাপ গত বেশ কয়েক বছর ধরে তার ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করার জন্য নিত্যনতুন ফিচার নিয়ে আসছে। এর মধ্যে সর্বাধিক জনপ্রিয় ফিচারগুলির মধ্যে একটি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফিচার। ব্যবহারকারীরা এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে ছবি এবং ভিডিও শেয়ার করে থাকেন। বন্ধুদের শেয়ার করা স্ট্যাটাসগুলি অনেক সময় আমাদের ভালো লেগে যায়।
তবে হোয়াটসঅ্যাপ এমন কোনও ফিচার চালু করেনি যাতে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসটি ডাউনলোড করা যায়। কিন্তু আজ আমরা আপনাকে একটি উপায় বলব, যেটি অনুসরণ করলে আপনি সহজেই যে কোনো ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড করতে সক্ষম হবেন। তাহলে আসুন জেনে নিই পুরো উপায়।
যে কোনও ব্যবহারকারীর স্ট্যাটাস ডাউনলোড করতে, আপনাকে প্রথমে আপনার ফোনে গুগল প্লে স্টোর থেকে ‘স্ট্যাটাস ডাউনলোডার ফর হোয়াটসঅ্যাপ’ অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে। এরপর অ্যাপটি খোলার পর আপনি ‘ ক্লিক টু চ্যাট’ এবং ‘স্ট্যাটাস ডাউনলোডার’ বাটন দেখতে পাবেন।
আপনাকে এখানে স্ট্যাটাস ডাউনলোডার বাটনে ক্লিক করতে হবে। তারপর আপনি সেই সমস্ত ভিডিও ও ছবি দেখতে পাবেন, যেগুলো আপনার বন্ধুরা শেয়ার করেছে।
এরপর আপনার যে ভিডিও বা ছবি ডাউনলোড করতে ইচ্ছা হচ্ছে, তার উপর ক্লিক করুন। ডাউনলোড হয়ে যাওয়ার পর ফোন মেমোরিতে গিয়ে ফাইলটি পেয়ে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here