জিও মার্ট চালু করার পরে, রিলায়েন্স জিও এবার ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) পরিষেবা নিয়ে এলো। রিপোর্ট অনুযায়ী, রিলায়েন্স জিও তাদের মাই জিও অ্যাপে ইউপিআই পেমেন্ট সার্ভিস অন্তর্ভুক্ত করেছে।  যদিও এই মুহুর্তে কম সংখ্যক মানুষ এই সার্ভিসটি ব্যবহার করতে পাচ্ছেন। entrackr এর রিপোর্ট অনুযায়ী মাই জিও অ্যাপে ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস (VPA) এবং ইউপিআই আইডি যুক্ত করার বিকল্পটি উপলব্ধ। এর আগে একটি রিপোর্টে বলা হয়েছিল যে, ইউপিআই পেমেন্ট সার্ভিস আনার জন্য অ্যাক্সিস ব্যাংক, আইসিআইসিআই এবং স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার সাথে আলোচনা করছে রিলায়েন্স জিও।
একজন টুইটার ব্যবহারকারী মাই জিও অ্যাপে ইউপিআই সার্ভিসের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। রিপোর্টে বলা হয়েছে যে, মাই জিও অ্যাপে ইউপিআই পেমেন্ট দেখা যাচ্ছে, যেখানে ব্যবহারকারীদের ইউপিআই আইডি দিতে হবে। এর পরে ব্যবহারকারীদের মোবাইল নম্বর, ডেবিট কার্ড নম্বর এবং ব্যাংক অ্যাকাউন্ট ও এন্টার করতে হবে। সাইন ইন করার পরে, মাই জিও অ্যাপটি ইউপিআইয়ের অন্যান্য পেমেন্ট অ্যাপ, যেমন গুগল পে এবং ফোনাপে এর মতোই দেখাচ্ছে। যদিও জিওর তরফে আনুষ্ঠানিকভাবে ইউপিআই পেমেন্ট সার্ভিস আনার বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

ছবি- entrackr

এদিকে কয়েকদিন আগে ভারতে JioMart লঞ্চ করেছে Reliance Jio । এই প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানি মার্কেটের অন্যান্য ই-কমার্স সাইট, Flipkart এবং Amazon India কে টেক্কা দেবে। JioMart কে ভারতের নতুন দোকান বলতে পারেন। বর্তমানে, নাভি মুম্বই, থানে এবং কল্যাণ অঞ্চলের ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে কেনাকাটা করতে পারবেন। টেলিকম, ব্রডব্যান্ড সেক্টরে হাল্লা মাচানোর পর জিও চাইছে ই-কমার্স সেক্টরেও নিজেদের অবস্থান জাহির করতে।
কি এই JioMart?
জিওমার্ট হলো অনলাইন স্টোর। এইমুহূর্তে এখানে ৫০ হাজারের বেশি গ্রোসারি প্রোডাক্ট উপলব্ধ। কোম্পানি দাবি করেছে ২ ঘন্টার মধ্যে প্রোডাক্ট ডেলিভারি করা হবে। গ্রাহকরা এখানে কোনো প্রোডাক্ট অর্ডার করলে ফ্রি ডেলিভারির পরিষেবা পাবে। এখানে কোম্পানি মিনিমাম অর্ডার ভ্যালু ও রাখেনি। এরসাথে কোনো প্রোডাক্ট ক্যানসেল করলেও আপনাকে প্রশ্ন করা হবেনা। আসলে রিলায়েন্স জিও তাদের নতুন ই-কমার্স ব্যবসায় উৎপাদক, ব্যবসায়ী, ছোট ব্যবসায়ীরাদের যুক্ত করতে চাইছে। ইতিমধ্যেই কোম্পানি JioMart এ রেজিস্ট্রেশনের জন্য জিও গ্রাহকদের এসএমএস পাঠাতে শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here