কয়েকদিন আগে Realme জানিয়েছিল, তারা তাদের পরবর্তী ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করবে। মনে করা হচ্ছে এই ফোনটি Realme 6i হবে। আমরা গত সপ্তাহেই আপনাদেরকে জানিয়েছিলাম যে, রিয়েলমি তাদের নতুন সিরিজ Realme 6 এর উপর কাজ শুরু করেছে। এই সিরিজে তিনটি ফোন থাকবে। যেগুলি হলো Realme 6, Realme 6 Pro এবং Realme 6i।
এরমধ্যে রিয়েলমি ৬আই কে আজ সার্টিফিকেশন সাইট NBTC তে দেখা গেছে। যেখানে ফোনটির মডেল নম্বর আরএমএক্স ২০৪০। এদিকে ফোনটি সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত হলেও এর ফিচার জানা যায়নি। আপনাকে জানিয়ে রাখি Realme 6i একটি বাজেট ফোন হবে। এই ফোন রিয়েলমি ৫আই এর আপগ্রেড ভার্সন হবে।
প্রসঙ্গত কিছুদিন আগে Realme 5i কে ভারতে লঞ্চ করা হয়েছিল। যার দাম ৮,৯৯৯ টাকা। ফোনে ২.০ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে ৪ জিবি পর্যন্ত র‍্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে।
রিয়েলমি ৫আই  ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এই ব্যাটারি একবার চার্জ করলে ১২ ঘন্টা ভিডিও দেখা যাবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। রিয়েলমি ৫আই ফোনে পাবেন ডুয়েল সিম সাপোর্ট, অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক কালার ওএস ৬.০.১ অপারেটিং সিস্টেম । রিয়েলমির এই ফোনে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রটেকশন। এই ডিসপ্লের ডিজাইন হলো ওয়াটারড্রপ নচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here