চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি তাদের জনপ্রিয় ফোন Realme XT এর জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট নিয়ে এলো। যেহেতু এই ফোনটি কাস্টম ওএস Realme UI এ চলে, তাই ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI আপডেট পাবে। আজ কোম্পানি এই খবর তাদের সাইটে জানিয়েছে। এই আপডেট আপনার ফোনে ডাউনলোড করার পর বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত হবে, যার পরে ফোন ব্যবহার আরও মজাদার হয়ে উঠবে। নতুন আপডেটের সাথে ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ২০২০ ও পাবে।
Realme XT এর জন্য আনা এই আপডেটের ভার্সন নম্বর- RMX1921EX_11_C.01। এই আপডেটের সাইজ ২.৮৫ জিবি। এই আপডেটের বিষয়ে বলতে গিয়ে কোম্পানি জানিয়েছে, নতুন আপডেটে জিও গ্রাহকরা VoLTE নেটওয়ার্কে কল ড্রপের সমস্যা থেকে মুক্ত হবেন। এরসাথে নেভিগেশন গেসচার ৩.০ ও একটি নতুন ফোকাস মোড যুক্ত হবে।
ইতিমধ্যেই ব্যবহারকারীরা নতুন আপডেটের নোটিফিকেশন তাদের ফোনে পেতে শুরু করেছে। তবে এখনও যারা নোটিফিকেশন পাননি, তারা ম্যানুয়ালি আপডেট ডাউনলোড করতে পারেন। এরজন্য আপনাকে যেতে হবে ফোনের সেটিংস থেকে ‘সফটওয়্যার আপডেট’ সেকশানে। এখানে নতুন আপডেট চেক করতে হবে।
Realme XT স্পেসিফিকেশন ও ফিচার :
রিয়েলমি এক্সটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। ফোনটি ওয়াটারড্রপ নচের সাথে এসেছে। এছাড়াও এই ফোনে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর। ফোনটির স্টোরেজের কথা বললে এতে ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ স্টোরেজ রয়েছে।
এই ফোনের ক্যামেরার কথা বললে ফোনটির পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার মূল আকর্ষণ ৬৪ মেগাপিক্সেল Samsung ISOCELL Bright GW1 সেন্সর। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছাড়াও এই ফোনে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য Realme XT ফোনে সোনি আইএমএক্স ৪৭১ সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here