টিভিএস মোটর নিয়ে এলো নতুন বাইক Apache RTR 160। কোম্পানি এই বাইকটিকে বিএস৬ ইঞ্জিনের সাথে নিয়ে এসেছে। এক্সশোরুম অনুযায়ী Apache RTR 160 এর রিয়ার ড্রম ভ্যারিয়েন্টের দাম ৯৩,৫০০ টাকা এবং রিয়ার ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ৯৬,৫০০ টাকা।
আপনাকে জানিয়ে রাখি আগে RTR 160 বিএস৪ ইঞ্জিনের সাথে উপলব্ধ ছিল। যার দাম ছিল নতুন ইঞ্জিনের থেকে ৬ হাজার টাকা কম। BS6 ইঞ্জিনের সাথে আসা TVS Apache RTR 160 বাইকে পাবেন ফুয়েল ইনজেকশন সিস্টেম, জেক রেস টিউন FI/RT-Fi টেকনোলজি নাম দেওয়া হয়েছে।
BS4 ইঞ্জিনের থেকে শক্তিশালী :
BS4 ইঞ্জিনের তুলনায় BS6 ইঞ্জিনের সাথে আসা অ্যাপাচি আরটিআর ১৬০ বেশি শক্তিশালী। এই বাইকে ১৫৯.৭সিসি, টু ভালব, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ১৫.৫ বিএইচপি পাওয়ার ও ১৩.৯ এনএম টার্ক জেনারেট করতে পারে। বাইকে ৫ স্পিড গিয়ার বক্স দেওয়া হয়েছে। এদিকে বিএস৪ ভার্সন ১৪.৯ বিএইচপি পাওয়ার ও ১৩.০৩ এনএম টার্ক জেনারেট করতে পারে।
নতুন বডি গ্রাফিক্স :
TVS অ্যাপাচি আরটিআর ১৬০ বিএস৬ বাইকে নতুন বডি গ্রাফিক্স দেওয়া হয়েছে যা এটিকে আরও স্মার্ট করে তুলেছে। পুরানো মডেলের মতো নতুন মডেলটি ও নীল, ধূসর, সাদা, লাল, এবং কালো রঙে পাওয়া যাবে। এছাড়া বাইকে আর কোনও পরিবর্তন করা হয়নি। নতুন টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ এর সামনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। একই সাথে বাইকের পিছনের চাকায় ডিস্ক / ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এছাড়াও, ব্রেক করার সময় স্কিডিং এড়াতে সিঙ্গেল-চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here