চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi ভারতে তাদের দুটি স্মার্টফোনের দাম কমিয়ে দিলো। এই দুটি ফোন হলো Mi A3 এবং  Redmi K20 Pro। আপনাকে জানিয়ে রাখি গতবছর মি এ৩ ১২,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হয়েছিল। আবার রেডমি কে২০ প্রো এর প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ছিল ২৭,৯৯৯ টাকা। এই দুটি ফোন ভারতে ব্যাপক জনপ্রিয়।
এদিকে দাম কমানোর পর Mi A3 এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১১,৯৯৯ টাকায় এবং ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আবার ভারতে রেডমি কে ২০ এর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম ছিল ২৭,৯৯৯ টাকা। তবে এখন ২৪,৯৯৯ টাকায় কিনতে পারবেন এবং ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কেনা যাবে ২৭,৯৯৯ টাকায়।
Xiaomi Mi A3 স্পেসিফিকেশন :
অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে আসা মি এ ৩ ফোনে ৬.০৮ ইঞ্চি এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে আছে। যার রেজ্যুলেশন ৭২০ × ১৫২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯ । এই ফোনের ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে এই ফোনে পাবেন ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। আগেই বলেছি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে।
ক্যামেরার কথা বললে Mi A3 ফোনের পিছনে তিনটি ও সামনে একটি ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার কথা বললে পাবেন এফ/ ১.৭৯ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ওয়াইড এঙ্গেল লেন্সের সাথে ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ডেপ্থ সেন্সরের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও এই ফোনে পাবেন ৪,০৩০ এমএএইচ ব্যাটারি।
Redmi K20 Pro স্পেসিফিকেশন:

Redmi K20 Pro ক্যামেরা :

ক্যামেরার কথা বললে Redmi K20 Pro ফোনে তিনটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল IMX586 সেন্সির, সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড সেন্সরের সাথে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও 8  মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে এই ফোন লো লাইট ফোটোগ্রাফি ও ৯০ এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। সামনের ক্যামেরার কথা বললে এই ফোনে ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড় ফটো নেওয়ার জন্য AI এর সাহায্য নেওয়া হয়েছে । Redmi K20 Pro কিনতে এখানে ক্লিক করুন
Redmi K20 Pro ব্যাটারি ও কানেক্টিভিটি:
Redmi K20 Pro ফোনে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চারজিংএর জন্য এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এছাড়াও ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ওয়াইফাই, ব্লুটুথ প্রভৃতি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here