ফরাসি ইলেকট্রনিক কোম্পানি ZOOOK ভারতে তাদের প্রথম সিকিউরিটি ক্যামেরা লঞ্চ করলো। এই ক্যামেরার নাম Eagle Cam 100। এই ক্যামেরায় ৩৬০ ডিগ্রী প্যান এবং ৮০ ডিগ্রী টিল্ট দেওয়া হয়েছে। ফলে আপনি সম্পূর্ণভাবে কাভারেজ পাবেন। যুক ঈগল ক্যাম ১০০ ডিভাইসে একটি ফুল এইচডি সিসিটিভি ক্যামেরা আছে, যেখানে ২ মেগাপিক্সেল লেন্স ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরায় ১২৮ জিবি পর্যন্ত এসডি কার্ড সাপোর্ট করবে। এই ক্যামেরায় ওয়াইফাই এর সুবিধা উপলব্ধ। এই ক্যামেরাকে স্মার্টফোনের মাধ্যমে কন্ট্রোল করা যায়।
ক্যামেরায় আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ও সাপোর্ট করবে। এমন পরিস্থিতিতে ক্যামেরাটি মোশান ডিটেক্ট করে ফোনে সতর্কতা প্রেরণ করবে। এটিতে একটি অ্যালার্মও রয়েছে। কমিউনিকেশনের জন্য যুক ঈগল ক্যাম ১০০ ক্যামেরায় বিল্ট ইন মাইক্রোফোন ও আছে। আবার রাতে রেকর্ডিং এর জন্য নাইট ভিশন ও উপলব্ধ। ভারতে এই সিকিউরিটি ক্যামেরার দাম ২,৫৯৯ টাকা।
এদিকে Eagle Cam 100 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে Xiaomi Mi 360° ওয়াইফাই স্মার্ট সিকিউরিটি ক্যামেরার। কারণ এটি সিকিউরিটি ক্যামেরার তালিকা উল্লেখযোগ্য একটি নাম। ক্যামেরাটিতে ৩৬০ ডিগ্রী হরাইজন্টাল ভিউ, ১০৮০পি ভিডিও রেকর্ডিং, নাইট ভিশন এবং এআই মোশন ডিটেকশন অ্যালার্ট সুবিধা রয়েছে। ক্যামেরাটি দাম ২,৬৯৯ টাকা।
Yi 1080P হোম সিকিউরিটি ক্যামেরা – Yi হোম সিকিউরিটি ক্যামেরা তে আপনারা ১০৮০পি ভিডিও রেকর্ড করতে পারেন। এছাড়াও আপনার আই ক্যামেরার সাথে রিমোট পেন, টিল্ট ফিচার, এবং নাইট ভিশন মোড পেয়ে যাবেন। এই ক্যামেরায় একটি অটো মোশন ট্রাকিং ফিচারও দেওয়া হয়েছে, যাতে যদি কেউ আপনার ক্যামেরার এরিয়ায় প্রবেশ করে তাহলে আপনার ফোনে একটি নোটিফিকেশন অ্যালার্ট পৌঁছে যাবে। Yi ক্যামেরা আইওএস ভার্সন ৭ এবং অ্যান্ড্রয়েড ৪.০ এর পরবর্তী ভার্সনগুলির সাথে কানেক্ট করতে পারে। এই ক্যামেরাটি দাম ২,৯৯৯ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here