কয়েকদিন আগেই ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম, হোয়াটসঅ্যাপ তার অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড নিয়ে এসেছিলো। এবার ফেসবুক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই আপডেট আনলো। জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়াটি বহুদিন ধরেই তাদের গ্রাহকদের জন্য এই ফিচার আনার চেষ্টা করছিল। বহুবার ফেসবুকের ডার্ক মোড ফিচার সামনে এসেছিলো। তবে অফিসিয়ালি এই ফিচারকে লঞ্চ করা হয়নি। তবে নতুন একটি রিপোর্টে জানানো হয়েছে, প্রচুর ব্যবহারকারী ফেসবুক অ্যাপে ডার্ক থিমের ফিচার পাচ্ছেন।
অ্যান্ড্রয়েড পুলিশ এর রিপোর্ট অনুযায়ী, বহু ফেসবুক অ্যাপ ব্যবহারকারী তাদের অ্যাপে ডার্ক থিম ফিচার পেয়েছেন। ধীরে ধীরে সমস্ত ব্যবহারকারী এই ফিচার পেয়ে যাবেন বলে জানানো হয়েছে। প্রসঙ্গত গত বছর অর্থাৎ ২০১৯ সাল থেকে ফেসবুক তার অ্যাপে ডার্ক মোড আনার কাজ করছিলো, তবে কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে, এই ফিচারটি সমস্ত ব্যবহারকারীর জন্য আনা হয়নি।
চোখের শান্তির সাথে ব্যাটারি ও বাঁচবে :
ফেসবুক তাদের এই নতুন ফিচাররে পুরোপুরি ডার্ক থিম দেয়নি। হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের মতো এখানেও ব্যবহারকারীরা ডার্ক ব্লু ব্যাকগ্রাউন্ড পাবে। ডার্ক মোড ফিচার চলে আসায় ফেসবুক পরিবারের চতুর্থ অ্যাপে পরিণত হয়েছে। এর আগে ফেসবুকের তিনটি অ্যাপ ডার্ক- ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে ডার্ক মোড ফিচার আনা হয়েছিল।
ডার্ক মোড গত কয়েক বছরে ব্যবহারকারীদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে, কারণ এটি কেবল ডিভাইসের ব্যাটারি সংরক্ষণে সহায়তা করে তাই নয়, দীর্ঘক্ষণ ডিসপ্লের উপর তাকিয়ে থাকা সত্ত্বেও চোখের ক্লান্তি আসে না । মাইক্রোব্লগিং সাইট টুইটার ও তার অ্যাপে ডার্ক মোড নিয়ে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here