সস্তা হলো নোকিয়ার (Nokia) দুটি ফোন। এই দুটি ফোন হলো Nokia 6.2 এবং Nokia 7.2। এই দুটি ফোন এখন থেকে ৩,৫০০ টাকা পর্যন্ত কমে পাওয়া যাবে। গতবছর অক্টোবরে লঞ্চ হয়েছিল Nokia 6.2, আবার সেপ্টেম্বরে এসেছিলো Nokia 7.2। মূলত বিক্রি বাড়াতেই কোম্পানি এই সিদ্ধান্ত নিয়েছে। নতুন দামে ফোনটি Amazon ও Nokia স্টোর থেকে কেনা যাবে। আসুন এই দুই ফোনের নতুন দাম জেনে নিই।
Nokia 6.2 এবং Nokia 7.2 নতুন দাম :
ভারতে Nokia 6.2 এর প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ছিল ১৫,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। তবে দাম কমার পর ফোনটি এখন ১২,৪৪৯ টাকায় কেনা যাবে।
আবার Nokia 7.2 এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ছিল ১৮,৫৯৯ টাকা। যা এখন ১৫,৪৯৯ টাকা করা হয়েছে। এছাড়াও ফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ২০,৯৯৯ টাকার বদলে ১৫,৪৪৯ টাকায় পাওয়া যাবে।
Nokia 6.2 স্পেসিফিকেশন:

ক্যামেরার কথা বললে নোকিয়া ৬.২ এর পিছনে তিনটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ /১.৮ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল। এছাড়াও সেকেন্ডারি সেন্সর হলো ৫ মেগাপিক্সেল এবং অন্যটি এফ /২.২ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় বোকেহ মোড, নাইট মোড প্রভৃতি ফিচার দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা লাগবে। এই ফোনে শক্তিশালী ৩,৫০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ফোনে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম, ইউএসবি টাইপ সি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫ এমএম অডিও জ্যাক পাবেন।
Nokia 7.2 ফিচার:
এই ফোনেও নোকিয়া ৬.২ এর মতো পিওরভিউ প্রযুক্তির সাথে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটির পিছনে আছে গ্রেডিয়েন্ট ফিনিশ ও কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর, ৪ ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।
ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ডেপ্থ এবং ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। কোয়াড পিক্সেল প্রযুক্তির সাথে এই ফোনের সামনে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনটিতে ১০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। সিকিউরিটির জন্য এই ফোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও পাওয়া যাবে। Nokia 7.2 কিনতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here