চীনা স্মার্টফোন কোম্পানি Realme তাদের সমস্ত ফোনে VoWiFi বা Wi-Fi Calling এর সাপোর্ট দেবে। নতুন একটি আপডেট এই মাসের মধ্যেই আনা হবে। এই তালিকায় প্রথম ফোন হবে Realme X2 Pro। গতকাল কোম্পানি সিইও মাধব শেঠ তার #AskMadhav এর ১৪ তম এপিসোডে এই খবর জানিয়েছে।
মাধব শেঠ নিশ্চিত করেছে যে, সমস্ত রিয়েলমি ফোনের জন্য VoWiFi এর সাপোর্ট দেওয়া হবে। তবে আপডেট ধীরে ধীরে আসবে। যেমন সবার প্রথম আপডেট পাবে Realme X2 Pro।  এরপর ফেব্রুয়ারিতে আপডেট আসবে Realme X2, Realme XT, Realme X, Realme 5 Pro, Realme 3 Pro, Realme 5, Realme 5i এবং Realme 5s ফোনগুলির জন্য। এদিকে Realme 2 Pro, Realme U1, Realme 1, Realme 2, Realme 3, Realme 3i, Realme C1 এবং Realme C2 ফোনগুলি মার্চে এই আপডেট পাবে।
প্রসঙ্গত জিও ও এয়ারটেল ভারতে কিছুদিন আগে VoWiFi কলিং চালু করেছে। এই টেকনোলজি ব্যবহার করে গ্রাহকরা বিনামূল্যে কল করতে পারবে। এরজন্য কেবল একটি ওয়াই ফাই সংযোগ দরকার। এরপর কোনো স্থানে নেটওয়ার্ক না থাকলেও যদি ওয়াই ফাই কানেকশন থাকে তাহলে কল করতে সক্ষম হবে গ্রাহকরা।
এয়ারটেল গ্রাহকরা এভাবে করুন Wi-Fi Calling :

  • প্রথমে airtel.in/wifi-calling ওয়েবসাইটে গিয়ে চেক করুন আপনার ফোনের জন্য এই পরিষেবা উপলব্ধ কিনা।
  • যদি ফোনের অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সন না থাকে তাহলে ফোনের সফটওয়্যার আপডেট করুন।
  • এবার ফোনের সেটিংয়ে গিয়ে Wi-Fi Calling এনাবল করুন।
  • ফোনের VoLTE অপশন অন রাখুন।

জিও গ্রাহকরা এভাবে করুন Wi-Fi Calling :
অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই পরিষেবার সুবিধা নিতে সর্বপ্রথম কোনো ওয়াই-ফাই কানেকশনের সাথে কানেক্ট হতে হবে। এরপর ফোনের সেটিং এ গিয়ে SIM & Network অপশন বেছে নিন। এরপর Jio SIM সিলেক্ট করুন। এখানে Wi-Fi Calls অপশন দেখতে পাবেন। একে এনাবল করলেই আপনি ওয়াই ফাই এর মাধ্যমে কল করতে পারবেন। মনে রাখবেন যদি আপনার ফোনের অপারেটিং সিস্টেমটি লেটেস্ট ভার্সন না হয় তাহলে ফোনের সফটওয়্যার আপডেট করতে হবে। iOS ব্যবহারকারীদের ফোনের সেটিং এ গিয়ে Wi-Fi Calling অন করলেই কল করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here