হয়তো এমাসেই ভারতে আসছে স্যামসাংয়ের নতুন দুটি ফোন Galaxy A51 এবং A71। এই দুটি ফোনকে কয়েকদিন আগে ভিয়েতনামে লঞ্চ করা হয়েছিল। তবে গ্যালাক্সি এ৫১ ও এ৭১ ছাড়াও শীঘ্রই আরও একটি স্মার্টফোন লঞ্চ করতে পারে স্যামসাং।  A সিরিজের এই নতুন ফোনকে সম্প্রতি FCC ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফোনের নাম Galaxy A11 । রিপোর্ট অনুযায়ী এই ফোনকে ১০,০০০ টাকার কমে লঞ্চ করা হবে।
Sammobile এর রিপোর্ট অনুযায়ী, FCC ওয়েবসাইটে SM-A115F মডেল নম্বরের সাথে নতুন একটি ফোনকে দেখা গেছে। যে ফোনটি Samsung Galaxy A11 নামে বাজারে আনা হবে। এই ফোনে শক্তিশালী ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে। যদিও কত মেগাপিক্সেল ক্যামেরা থাকবে তা জানা যায়নি।
কিছুদিন আগে Galaxy A11 কে গিকবেঞ্চে ও দেখা গিয়েছিলো। সেখানে ফোনটি ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে দেখা গিয়েছিলো। এছাড়াও এই ফোনে ছিল অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। এদিকে এই ফোন কবে লঞ্চ হবে সেব্যাপারে কোনো তথ্য শেয়ার করেনি স্যামসাং। তবে আমাদের সোর্স টিম মারফত খবর, গ্যালাক্সি এ১১ প্রথম কোয়ার্টারে লঞ্চ হবে।
আপনাকে জানিয়ে রাখি Galaxy A11 ফোনটি Galaxy A10s এর আপগ্রেড ভার্সন হবে। এই ফোনটি এখন ভারতে ৮,৯৯৯ টাকায় পাওয়া যায়। Galaxy A10s ফোনে ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজ্যুলেশন ১৫২০ × ৭২০ পিক্সেল। প্রসেসরের কথা বললে এতে Exynos চিপসেটের সাথে ১.৬ GHz ক্লক স্পিডও দেওয়া হয়েছে। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে ২/৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের দ্বারা ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল ক্যামেরা আছে। এর প্রাইমারি সেন্সর এফ/১.৮ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেল। যার অ্যাপারচার এফ /২.৪ । আবার সেলফির জন্য এই ফোনে এফ /২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে ৪,০০০ mAh ব্যাটারি আছে। সফটওয়্যারের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here