চীনা স্মার্টফোন কোম্পানি Vivo তাদের সাব ব্র্যান্ড iQOO কে আগামী মাসেই ভারতে আনছে। এই ব্র্যান্ডকে নিয়ে বলতে গিয়ে ভিভো জানিয়েছে, iQOO ভারতে আসতেই সবার মন জয় করে নেবে। শুধু তাই নয়, ভারতে তারাই প্রথম Qualcomm Snapdragon 865 প্রসেসরের সাথে 5G ফোন লঞ্চ করবে। কোম্পানি এই ফোনের লঞ্চের তারিখ নির্দিষ্ট করে না বললেও জানিয়েছে, iQOO এর 5G ফোন ফেব্রুয়ারিতে আসছে।
প্রসঙ্গত গতবছর ফেব্রুয়ারিতে ভিভো চীনে iQOO ব্র্যান্ডের ফোন এনেছিল। যে ফোন ছিল সেইসময়ের সবচেয়ে সস্তা 5G ফোন। ভারতেও যেহেতু বাজেট ও মিড রেঞ্জের ফোন বেশি জনপ্রিয়, তাই কোম্পানি এই ব্র্যান্ডকে ভারতে আনছে। আশা করা যায়, এদেশেও কোম্পানি সবচেয়ে সস্তায় 5G ফোন আনবে।
গতবছর চীনে কোম্পানি iQoo Neo 855 লঞ্চ করেছিল। যার প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ছিল ২০,০০০ টাকা। ভারতের বাজারে এই দামে স্মার্টফোনগুলি ব্যাপক জনপ্রিয়তা পেয়ে থাকে। তাই ভিভো কেও সাফল্য পেতে বেগ পোহাতে হবেনা বলেই মনে হচ্ছে।
Vivo iQoo Neo 855 স্পেসিফিকেশন, ফিচার :
ভিভো আইকিউওও নিও ৮৫৫ ফোনে ৬.৩৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস + সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর স্ক্রিন রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনে ২.৮৪ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে । এছাড়াও এই ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩৩ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।
ক্যামেরার কথা বললে এর সামনে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। আবার পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং আরেকটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। কানেক্টিভিটির জন্য এই ফোনে 4G Volte, ব্লুটুথ, ওয়াই-ফাই পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here