গ্রাহকদের অধিক সুবিধা দেওয়ার লক্ষ্যে একের পর এক নতুন সার্ভিস যুক্ত করছে ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মগুলি। কিছদূন আগে Google Pay তাদের প্ল্যাটফর্মে বিভিন্ন সিকিউরিটি ফিচার এনেছিল। এবার আরেক ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম, PhonePe ও একটি বিশেষ সার্ভিস নিয়ে এলো। এই বিশেষ সার্ভিসের নাম ‘PhonePe ATM’।
এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা ক্যাশ তুলতে পারবে। কোম্পানির তরফে বলা হয়েছে, গ্রাহকদের এই পরিষেবার সুবিধা নিতে হলে ফোনপে অ্যাপে যেতে হবে। এরপর ‘Stores’ বাটনে ক্লিক করে ‘PhonePe ATM’ অপশনে ক্লিক করতে হবে। এরপর কাছাকাছি PhonePe এজেন্ট (দোকান) দেখতে পাওয়া যাবে। সেখানে গিয়ে ‘Withdraw’ বাটনে ক্লিক করলে টাকা তোলা যাবে।
গ্রাহকদের এই পরিষেবার জন্য কোনো অতিরিক্ত চার্জ দিতে হবেনা। অর্থাৎ তারা যত টাকা ওঠাবে, তত টাকাই ব্যাংক থেকে কাটা হবে। ফোনপের এর এই নতুন পরিষেবায় যে অনেকেই উপকৃত হবেন, তা আর বলে দিতে হবেনা।
মনে রাখবেন ফোনপে এটিএম ব্যবহার করার জন্য অ্যাপটি আপডেট থাকা প্রয়োজন। আবার প্রাথমিক পর্যায়ে গ্রাহকরা কেবল ১,০০০ টাকা তুলতে পারবে। ফোনপে আপাতত এই পাইলট প্রজেক্টটি দিল্লী এনসিআর-এ চালু করেছে। ধীরে ধীরে এই পরিষেবা সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here