কয়েকদিন আগে Xiaomi ঘোষণা করেছিল যে, POCO কে তারা আলাদা ব্র্যান্ড হিসাবে বাজারে আনবে। এরপর খবর সামনে এসেছিলো যে, কোম্পানি শীঘ্রই POCO F2 লঞ্চ করতে পারে। তবে POCO India আজ তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়ে দিয়েছে POCO F2 লঞ্চ করা হবেনা। কোম্পানি আজ একটি টুইট করে ফ্যানদের কাছে জানতে চেয়েছে পোকো এফ২ এর বদলে কোন ফোন লঞ্চ করা হবে। আপনাকে জানিয়ে রাখি আগামী মাসেই কোম্পানি নতুন ফোন লঞ্চ করবে।


প্রসঙ্গত ২০১৮ তে শাওমি প্রথম পোকো ব্র্যান্ডের Poco F1 লঞ্চ করে। এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সাথে এসেছিলো। ভারতে এই ফোন ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। আর সেকারণেই ফ্যানরা মনে করেছিল ২০১৯ সালে নতুন পোকো ফোন আসবে। তবে সবাই কে হতাশ করে কোম্পানি গতবছর কোনো ফোন আনেনি।
তবে টিপ্সটার RevAtlas কিছুদিন আগে তার টুইটার অ্যাকাউন্টে নতুন একটি পোকো ফোনের তথ্য শেয়ার করে। এই ফোনটি Poco F2 Lite নামে লঞ্চ হবে । RevAtlas এর ওই পোস্টে ফোনটির ডিভাইস নেম, ডিভাইস মডেল ও ভার্সন নম্বর দেখা যাচ্ছিলো। টিপ্সটার জানিয়েছে পোকো এফ২ লাইট ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর থাকবে।
এদিকে সম্প্রতি Geekbench ওয়েবসাইট Poco X2 কে তালিকাভুক্ত করেছে। যেখানে ফোনটির সিঙ্গেল কোরে ৫৪৭ এবং মাল্টি কোরে ১,৭৬৭ স্কোর মিলেছে। এই স্কোর Redmi K30 এর মতোই। ওয়েবসাইট অনুযায়ী, পোকো এক্স২ ফোনে ৮ জিবি র‌্যাম দেওয়া হবে। এছাড়াও এই ফোনটি আসবে অ্যান্ড্রয়েড ১০ এর সাথে। ফোনটিকে কোম্পানি স্ন্যাপড্রাগন অক্টা কোর প্রসেসরের সাথে বাজারে আনবে। এদিকে ওয়েবসাইটে ফোনটির কোডনেম দেওয়া হয়েছে phoenixin। প্রসঙ্গত ২০১৯ এ আসা রেডমি কে৩০ এর ও কোডনেম ছিল phoenixin। ফলে অনেকেই মনে করছে Redmi K30 কে ভারতে Poco X2 নামে লঞ্চ করা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here