কয়েকদিন আগেই রিয়েলমির নতুন ফোন Realme C3s কে থাইল্যান্ডের সার্টিফিকেশন ওয়েবসাইট NBTC তে দেখা গিয়েছিল। এবার এই ডিভাইস কে ইউএস ফেডারাল কমিউনিকেশন কমিশন ( FCC ) ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হল। ওয়েবসাইটে অনুযায়ী, রিয়েলমি সি৩এস এর মডেল নম্বর আরএমএক্স২০২০।
এছাড়াও ওয়েবসাইটে ফোনটির ডিজাইন, সফটওয়্যার ও‌ অন্যান্য তথ্য ও শেয়ার করা হয়েছে। রিয়েলমি সি৩এস ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। এছাড়াও ভার্টিক্যাল ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলির মধ্যে একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ডেপ্থ সেন্সর থাকবে। আবার এলইডি ফ্ল্যাশ ও দেওয়া হবে। ওয়েবসাইটে আরও প্রকাশ হয়েছে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কালার‌ ওস অপারেটিং সিস্টেম থাকবে। Realme C3s বাজেট রেঞ্জে লঞ্চ হবে। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোন তথ্য সামনে আসেনি।
আপনাকে জানিয়ে রাখি কিছুদিন আগে রিয়েলমি Realme C2s লঞ্চ করেছে। এই ফোনটির আপগ্রেড ভার্সন হতে পারে Realme C3s। রিয়েলমি সি২এস ফোনে ৬.১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০.৩ শতাংশ। এইচডি প্লাস এই ডিসপ্লের রেজুলেশন ১৫৬০ x ৭২০ পিক্সেল। স্ক্রিনের উপর ২.৫ডি কার্ভাড গ্লাস ব্যবহার করা হয়েছে, যাতে স্ক্র্যাচ না পড়ে। এই ফোনে ব্যবহার হয়েছে ২.০গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর।
মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ক্যামেরার কথা বললে এই এন্ট্রি লেভেলের ফোনে মোট ৩টি ক্যামেরা আছে। যেখানে পিছনে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আবার সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় এলইডি ফ্ল্যাশ এর সাথে ক্রোমা বুস্ট দেওয়া হয়েছে।
রিয়েলমি সি২ এর মতো এই ফোনেও ওয়াটারড্রপ নচ ডিসপ্লে পাওয়া যাবে। আবার পিছনে আছে ডায়মন্ড কাট ডিজাইন। এছাড়াও আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক কালার ওএস৬ পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here