দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন ও ইলেকট্রনিক ডিভাইস নির্মাতা Samsung আগামী মাসে তাদের গ্রাহকদের জন্য কুইক ফাইল ট্রান্সফারিং ফিচার নিয়ে আসছে। নতুন এই ফিচার আনার সুবাদে স্যামসাং তার চিরপ্রতিদ্বন্দ্বী Apple কে চাপে ফেলবে। কারণ ইতিমধ্যেই Apple তার আইফোন ব্যবহারকারীদের জন্য কুইক ফাইল ট্রান্সফারিং ফিচার নিয়ে এসেছে। এবার স্যামসাং ও যদি সেই ফিচার নিয়ে আসে, তবে অ্যাপল কে আরও উন্নত কোনো ফিচার নিয়ে আসতে হবে।
Apple AirDrop এর সাহায্যে Apple তাদের ডিভাইসগুলিতে ফটো, ভিডিও, ফাইল কে ওয়াই-ফাই এবং ওয়্যারলেস কানেক্টিভিটির মাধ্যমে দ্রুত ট্রান্সফার করা যায়। তবে এই ফিচার এবার চলে আসছে স্যামসাং ফোনেও। ফেব্রুয়ারি মাসের মধ্যেই এই ফিচার চলে আসবে। রিপোর্ট অনুযায়ী, Xiaomi, Vivo, OPPO, OnePlus ও এই ফিচার ডেভেলপ করছে।
XDA Developers এর রিপোর্ট অনুযায়ী, Samsung তাদের এই ফিচার কে Quick Share নামে বাজারে আনতে পারে। এই ফিচার চলে এলে গ্যালাক্সি ফোনে দ্রুত ফাইল ট্রান্সফার করা যাবে। Apple AirDrop এর মতো এখানেও গ্রাহকদের কাছে এই ফাইল রেসট্রিক্ট বিকল্প থাকবে। অর্থাৎ ইউজারের মর্জি না থাকলে ফাইল শেয়ার করা যাবেনা।
এছাড়াও Apple AirDrop এর মতো Samsung Quick Share গ্রাহকদের কাছে একটি বিকল্প থাকে, যেখানে ফোনের ফাইল কে ক্লাউডে স্টোর করা যাবে। তবে এখানে সর্বোচ্চ ১ জিবি বা ২ জিবি ক্লাউড স্টোরেজ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here