ভারতীয় অনলাইন মার্কেটে চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi এগিয়ে থাকলেও, অফলাইনমার্কেটে কিন্তু আরেক চীনা স্মার্টফোন কোম্পানি Vivo এগিয়ে। ২০১৯ এর নভেম্বরের রিপোর্ট আপাতত সেই কথাই বলছে। অফলাইনে ভিভো-র মার্কেট শেয়ার ২৪.৭ শতাংশ। যা দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাংয়ের থেকেও বেশি।
ভারতীয় অফলাইন মার্কেট স্যামসাংয়ের দখলে আছে ২১.৬ শতাংশ, যেখানে শাওমির দখলে আছে ২১.৫ শতাংশ। আপনাকে জানিয়ে রাখি অক্টোবর মাসে স্যামসাং অফলাইনে ২৪.৭ শতাংশ মার্কেট দখল করে ছিল। এদিকে আমরা শাওমি কে প্রধানত অনলাইনে ব্যবসা করতেই দেখি, ফলে এই পরিসংখ্যান কোম্পানিকে যথেষ্ট স্বস্তি দেবে।
IANS কে দেওয়া একটি সাক্ষাৎকারে ভিভো ইন্ডিয়ার ডিরেক্টর, নিপুন মারিয়া জানিয়েছেন, “GfK রিসার্চ ফার্মের রিপোর্ট অনুযায়ী আমরা গত অক্টোবর মাসে যেখানে ২৩ শতাংশ মার্কেট দখল করে ছিলাম, নভেম্বরে তা বেড়ে ২৪.৭ শতাংশ হয়েছে। এই মুহূর্তে আমরা ভারতীয় অফলাইন স্মার্টফোন মার্কেটে সবার উপরে আছে। গ্রাহকরা যে ভরসা আমাদের উপর রেখেছিলো, তা ব্র্যান্ড পূরণ করেছে।”
কয়েকদিন আগেই ভিভো ভারতে তাদের দুটি স্মার্টফোনের দাম কমিয়েছিলো। এই দুটি  ফোন হলো Vivo Z1 Pro এবং Vivo Z1x । কোম্পানি ভিভো জেড ১ প্রো এর সমস্ত ভ্যারিয়েন্টের দাম ১,০০০ টাকা কমিয়েছে। যার পরে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হয়েছে ১২,৯৯০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হয়েছে ১৩,৯৯০ টাকা। অন্যদিকে ভিভো জেড১এক্স ১৪,৯৯০ টাকায় কেনা যাবে। এই দাম ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৬,৯৯০ টাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here