Reliance Jio সহ এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া গত ডিসেম্বরে দাম বাড়িয়ে তাদের নতুন প্ল্যান এনেছে। যার ফলে বড়সড় বদল এসেছে সমস্ত কোম্পানির প্রিপেড প্ল্যানে। এখন গ্রাহকদের পুরানো সুবিধা পেতে ৪০ শতাংশ পর্যন্ত বেশি দামের প্ল্যান রিচার্জ করতে হচ্ছে। তবে এখনও সমস্ত কোম্পানি কম দামের বেশ কিছু প্ল্যান ও অফার করছে। আসুন দেখে নেই জিও, এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়ার ১৫০ টাকার কমের বেস্ট প্ল্যান।
জিও ৯৮ টাকার প্ল্যান :
এই প্ল্যানে গ্রাহকরা মোট ২ জিবি ডেটা ও ৩০০ এসএমএস পাবে। আবার জিও থেকে জিও আনলিমিটেড কলের সুবিধা দেওয়া হবে। মনে রাখবেন এই প্ল্যানের সাথে ১০ টাকার আইইউসি প্যাক রিচার্জ করতে হবে। এখানে জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১২৪ মিনিট পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।
জিও ১২৯ টাকার প্ল্যান :
এই প্ল্যানে গ্রাহকরা জিও থেকে জিও আনলিমিটেড এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে ১,০০০ মিনিট কলের জন্য পাবে। এছাড়াও মোট ২ জিবি ডেটা এবং ৩০০ এসএমএস দেওয়া হবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।
জিও ১৪৯ টাকার প্ল্যান :
১৪৯ টাকায় জিও এখন ২৪ দিনের ভ্যালিডিটি অফার করছে। এছাড়াও গ্রাহকরা পাবে জিও থেকে জিও আনলিমিটেড এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে ৩০০ মিনিট কলের সুবিধা। আবার এখানে রোজ ১ জিবি ডেটা ও ১০০ টি এসএমএস পাওয়া যাবে।
ভোডাফোন ১৯ টাকার প্ল্যান :
ভোডাফোনের আনলিমিটেড কলিং প্ল্যান শুরু হচ্ছে ১৯ টাকা থেকে। এই প্ল্যানে ২ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড কলিং এবং ২০০ এমবি ডেটা দেওয়া হবে। এছাড়াও পাওয়া যাবে ১০০ টি এসএমএস।
ভোডাফোন ১৪৯ টাকা প্ল্যান :
কোম্পানির আনলিমিটেড প্ল্যানের কথা বললে সবার প্রথমে আসবে ১৪৯ টাকার প্ল্যান। এখানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা ভোগ করবে। এছাড়াও এখানে মোট ২ জিবি ডেটা ৩০০ এসএমএস দেওয়া হবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।
এয়ারটেল ১৯ টাকার প্ল্যান :
ভোডাফোনের মতো এয়ারটেল ও ১৯ টাকার প্ল্যান এনেছে। এয়ারটেলের এই প্ল্যানে ২ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড কলিং এবং ২০০ এমবি ডেটা দেওয়া হবে। আবার ১০০ টি এসএমএস ও দেওয়া হবে।
এয়ারটেল ১৪৮ টাকার প্ল্যান :
এয়ারটেলের ২৮ দিনের আনলিমিটেড প্ল্যান শুরু হয়েছে ১৪৮ টাকা থেকে। এখানে গ্রাহকদের মোট ২ জিবি ডেটা ও ৩০০ এসএমএস দেওয়া হবে। এছাড়াও পাওয়া যাবে আনলিমিটেড ভয়েস কলিং এর সুযোগ।
মন্তব্য :
তাহলে আমরা দেখলাম ১৫০ টাকার কমে রিলায়েন্স জিও অধিক প্ল্যান অফার করছে এবং সেখানে সুবিধা ও কিছুটা বেশি। যদিও জিও অন্য নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের বেনিফিট দেয়না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here