কাওয়াসাকি ইন্ডিয়া (Kawasaki India) ভারতে তাদের প্রিমিয়াম বাইক Kawasaki Ninja 650 এর বিএস৬ ভার্সন লঞ্চ করলো। স্বাভাবিক ভাবে BS6 ভার্সনের দাম BS4 ভার্সনের তুলনায় বেশি হবে। তবে কোম্পানি এখনও এই বাইকের সঠিক দাম ঘোষণা করেনি। তবে কোম্পানি জানিয়েছে, কাওয়াসাকি নিনজা ৬৫০ এর দাম ৬.৪৫ লাখ থেকে ৬.৭৫ লাখ টাকার মধ্যে থাকবে।
গতবছর লঞ্চ হয়েছিল আপডেটেড মডেল :
কোম্পানি এই বাইকের একটি আপডেট সংস্করণ গত বছরের জুলাই মাসে লঞ্চ করেছিল। যদিও ২০১৯ এর মডেলটিতে অন্য কোনও কসমেটিক বা প্রযুক্তিগত পরিবর্তন করা হয়নি। তবে ২০১৭ সালে কাওয়াসাকি নিনজা ৬৫০ বাইকটিকে যখন আপগ্রেড করা হয়েছিল, তখন এর স্টাইল এবং ওজন পরিবর্তন করা হয়েছিল।
ইঞ্জিন ও অন্যান্য ফিচার :
Kawasaki Ninja 650 বাইকে একটি ৬৪৯ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিনটি ৬৭ বিএইচপি পাওয়ার এবং সর্বাধিক ৬৫.৭ নিউটন মিটারের টর্ক জেনারেট করে। ইঞ্জিনটি ৬ স্পিড গিয়ারবক্সের সাথে এসেছে, যার সাথে যুক্ত স্ট্যান্ডার্ড স্লিপার ক্লাচ। বাইকের আপরাইট রাইডিং পজিশন, লো সিটের হাইট, স্ট্যান্ডার্ড এবিএস, এটিকে একটি পারফেক্ট বিগিনার্স স্পোর্ট ট্যুরিং বাইক করে তুলেছে। Kawasaki Ninja 650 এখন Honda CBR650F এর বড় প্রতিদ্বন্দ্বী হিসাবে উঠে এসেছে।
ব্রেক :
ব্রেকিংয়ের জন্য এই বাইকে ডুয়াল ফ্রন্ট এবং সিঙ্গল রিয়ার পেটাল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এটিতে স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে এবিএস বা অ্যান্টি-ব্রেকিং সিস্টেম রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here