নোকিয়া স্মার্টফোন নির্মাতা HMD Global গতবছর লঞ্চ করা Nokia 4.2 এর আপগ্রেড ভার্সন জলদি নিয়ে আসবে। সম্প্রতি ব্লুটুথ সার্টিফিকেশন ডেটাবেসে Nokia TA-1207 মডেল নম্বর সহ একটি ফোনকে দেখা গেছে। প্রথমে এই ফোনকে Nokia 1.3 বলে মনে করা হলেও, এখন অনেকটাই নিশ্চিত যে এই ফোনটি Nokia 4.3 হবে। কারণ নোকিয়া ৪.২ এর হার্ডওয়্যার ভার্সনের সাথে নতুন এই মডেল নম্বর সহ ফোনের অনেক মিল খুঁজে পাওয়া গেছে।
আপনাকে জানিয়ে রাখি নোকিয়া ৪.২ এর হার্ডওয়্যার ভার্সন নম্বর ছিল ৮৯৫৭১_১_১২। এদিকে নতুন মডেল নম্বর সহ ফোনের ও মডেল নম্বর ৮৯৫৭২_১_১২। ফলে এই ফোনটি নোকিয়া ৪.৩ হবে বলে একপ্রকার নিশ্চিত NokiaPowerUser ওয়েবসাইট। যদিও মডেল নম্বর ও হার্ডওয়্যার ভার্সন নম্বর ছাড়া, এই ফোন সম্পর্কে অন্য কোনো তথ্য সামনে আসেনি। তবে ফোনটি বাজেট রেঞ্জে আসবে।
এদিকে ভারতে Nokia 4.2 এর দাম ও কমিয়ে দেওয়া হয়েছে। এটাও একটা কারণ হতে পারে যে, আপগ্রেড ভার্সন আসছে বলেই পুরানো ভ্যারিয়েন্টের দাম কমানো হয়েছে। আগে নোকিয়া ৪.২ এর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১২,৯৯৯ টাকা। তবে Amazon থেকে এখন ফোনটি ৫৯৯৯ টাকায় কেনা যাবে।
Nokia 4.2 ফিচার :
এই ফোনে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। ডিসপ্লের উপর ২.৫ ডি কার্ভাড গ্লাস দেওয়া হয়েছে। এই ফোনে ২ ও ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। প্রসেসরের কথা বললে এই ফোনে স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট আছে। এছাড়াও গ্রাফিক্স এর জন্য ৫০৫ জিপিইউ দেওয়া হয়েছে।
এই ফোনের ক্যামেরা বিষয়ে বললে এতে এফ /২.২ অ্যাপারচারের সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি ২ মেগাপিক্সেল। এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ৩,০০০ এমএএইচ ব্যাটারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here