অনলাইন ফ্রডের কারণে গ্রাহকদের পাশাপাশি সমস্যায় খোদ কোম্পানিগুলি ও। কারণ এর ফলে গ্রাহকরা অনলাইন প্ল্যাটফর্ম থেকে মুখ ঘুরিয়ে নিচ্ছে। আর সেইজন্যই এবার অনলাইন ফ্রড কমাতে কোমর বেঁধে নেমে পড়লো Paytm। সম্প্রতি কোম্পানি, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই), স্বরাষ্ট্র মন্ত্রক এবং CERT-In এর হাতে ৩,৫০০ ফোন নম্বরের একটি তালিকা তুলে দিয়েছে। এই নম্বরগুলি হলো সেই সমস্ত নম্বর, যেগুলি পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের পেটিএম ই-ওয়ালেট থেকে অর্থ চুরি করতো।
এফআইআর দায়ের করেছে Paytm :
পেটিএম এই নম্বরগুলির বিরুদ্ধে নয়ডা পুলিশের সাইবার বিভাগে এফআইআর দায়ের করেছে। পেটিএমের বিশ্বাস অনলাইন জালিয়াতিতে এই ৩,৫০০ নম্বর অধিকবার ব্যবহার করা হয়েছে। Paytm এর বিশ্বাস তাদের এই নতুন পদ্ধক্ষেপে অনলাইন জালিয়াতির ঘটনা কমবে।
ভুয়ো এসএমএস শর্টকোডের তালিকা জমা দিয়েছে :
৩,৫০০ নম্বর ছাড়াও পেটিএম অনেক ভুয়ো এসএমএস শর্টকোর্ট পুলিশের কাছে জমা দিয়েছে। এই শর্টকাটগুলি দিয়ে পেটিএম এর নামে গ্রাহকদের কাছে এসএমএস পাঠানো হতো। এরকম একটি শর্টকার্ট হলো- ‘Pytm’।
আপনাকে জানিয়ে রাখি ইউপিআই, ব্যাংক অ্যাকাউন্ট, এটিএম-র পর এবার জালিয়াতদের নতুন মাধ্যম হয়ে উঠেছে পেটিএম। কখনও কেওয়াইসির নামে আবার কখনো ‘পেটিএম লটারি’ এর নামে মানুষকে বোকা বানাচ্ছে জালিয়াতরা। আর সেই কারণেই এবার কঠোর পদক্ষেপ নিচ্ছে Paytm।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here