আমরা অফিস বা ঘর পাহারা দেওয়ার জন্য CCTV এর ব্যবহার করি। ভারতে অনেক নামিদামী কোম্পানির সিসিটিভি উপলব্ধ। যেগুলোর দাম ও অনেক। তবে আপনি যদি বিদেশে থাকেন, তাহলে এই সিসিটিভিগুলি থেকে তথ্য নাও পেতে পারেন। কারণ সেই দেশে কোম্পানিটির সার্ভার নাও থাকতে পারে। তাই আজ আমরা কয়েকটি অ্যাপের বিষয়ে আপনাদেরকে জানাবো, যেগুলির সার্ভার বেশিরভাগ দেশে উপলব্ধ এবং আপনি সহজেই বাড়িতে নজর রাখতে পারবেন। এই অ্যাপগুলি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।
Manything – আপনি যদি মনে করেন সিসিটিভি ক্যামেরা ব্যয়বহুল হবে, তবে আপনি আপনার পুরানো ফোনকেই সিসিটিভি ক্যামেরা বানাতে পারেন। যদি আপনার ফোনটির ক্যামেরা ভালো থাকে এবং ওয়াইফাই কানেকশন সাপোর্ট করে, তাহলে খুব সহজেই একে সিসিটিভি ক্যামেরা বানানো যেতে পারে। কেবল ফোনে মেনিথিং অ্যাপ ডাউনলোড করুন। এই অ্যাপের মাধ্যমে আপনি ছবি ও শব্দ দুটোর সুবিধার পেয়ে যাবেন। আপনি বাইরে যেখানেই থাকেন এর মাধ্যমে লাইভ স্ট্রিম দেখতে পাবেন।
ProtonVPN – অ্যান্ড্রয়েডের জন্য অনেকগুলি ভিপিএন পরিষেবা উপলব্ধ। আপনি কোনও ব্যান্ডউইথ সীমা ছাড়াই বিনামূল্যে প্রোটন ভিপিএন ব্যবহার করতে পারেন। এটি সুরক্ষা এবং গোপনীয়তার উপর আরও জোর দেয়। এটি আপনার গতিবিধি ট্র্যাক বা রেকর্ড করে না। এটি আপনাকে বিশ্বব্যাপী শত শত সার্ভার সরবরাহ করে। এটির ‘সুরক্ষিত কোর’ আপনার গোপনীয়তা বজায় রাখে।

Alfred DIY CCTV Home Security Camera – অ্যান্ড্রয়েড ও আইওএস এর জন্য উপলব্ধ এই অ্যাপ, আপনার বাড়ির তদারকি ভালোভাবেই করবে। আপনি ৩ মিনিটের মধ্যে এই অ্যাপের সেটআপ করতে পারবেন। প্রায় ১৫ মিলিয়ন মানুষ এই অ্যাপ ব্যবহার করে। এরমাধ্যমে আপনি ঘরের বাইরে থাকলেও ঘরের মধ্যে কি হচ্ছে সব দেখতে ও শুনতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here