Reliance Jio তাদের গ্রাহকদের জন্য Jio’s Got Talent চ্যালেঞ্জ নিয়ে এলো। এই চ্যালেঞ্জের জন্য জিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Snapchat এর সাথে হাত মিলিয়েছে। ১০ সেকেন্ডের এই ক্রিয়েটিভ ভিডিও চ্যালেঞ্জের জন্য স্ন্যাপচ্যাট একটা লেন্স ও তৈরী করেছে। জিও গট ট্যালেন্টে অংশগ্রহণকারীরা থাইল্যান্ড ঘুরতে যাওয়ার সুযোগ ছাড়াও আরও অনেক পুরস্কার পাবে।
নিতে পারেন স্ন্যাপচ্যাট লেন্সের সাহায্য :
এই চ্যালেঞ্জে অংশ নিতে, অংশগ্রহণকারীদের সর্বোচ্চ ১০ সেকেন্ডের একটি ভিডিও রেকর্ড করতে হবে। অংশগ্রহণকারীরা স্ন্যাপচ্যাট লেন্সের সাহায্যে বিভিন্ন AR প্রপস যেমন মাইক, টুপি, হেডফোন এবং হালকা রিং ব্যবহার করে ক্রিয়েটিভ ভিডিও বানাতে পারবে। এরপর সেই ভিডিও আপলোড করতে হবে স্ন্যাপচ্যাট এর ‘Our Story’ সেকশনে। ভিডিওর ক্যাপশনে স্ন্যাপচ্যাটের ইউজারনেম ও দিতে হবে।
থাইল্যান্ড যাওয়ার সুযোগ :
জিও-র তরফে জানানো হয়েছে এই চ্যালেঞ্জে যারা অধিক ক্রিয়েটিভ ভিডিও তৈরী করবে, তাদেরকে পুরস্কৃত করা হবে। এছাড়াও দুজন গ্রান্ড প্রাইজ বিজয়ী থাইল্যান্ডে ঘোরার সুযোগ পাবেন। আবার নির্বাচিত ১০০ জনকে জিও তরফে ১ মাসের রিচার্জ ফ্রি দেওয়া হবে। মনে রাখবেন এই প্রতিযোগিতা ২৬ জানুয়ারি ২০২০ থেকে শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত চলবে।
VoWiFi এর মাধ্যমে বিনামূল্যে কল করতে পারবে জিও গ্রাহকরা :
জিও ভারতে কিছুদিন আগে VoWiFi কলিং চালু করেছে। এই টেকনোলজি ব্যবহার করে গ্রাহকরা বিনামূল্যে কল করতে পারবে। এরজন্য কেবল একটি ওয়াই ফাই সংযোগ দরকার। এরপর কোনো স্থানে নেটওয়ার্ক না থাকলেও যদি ওয়াই ফাই কানেকশন থাকে তাহলে কল করতে সক্ষম হবে গ্রাহকরা।
জিও গ্রাহকরা এভাবে করুন Wi-Fi Calling :
অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই পরিষেবার সুবিধা নিতে সর্বপ্রথম কোনো ওয়াই-ফাই কানেকশনের সাথে কানেক্ট হতে হবে। এরপর ফোনের সেটিং এ গিয়ে SIM & Network অপশন বেছে নিন। এরপর Jio SIM সিলেক্ট করুন। এখানে Wi-Fi Calls অপশন দেখতে পাবেন ( যে ফোনগুলিতে দেখা যাবেনা সেগুলিতে হয় এখনও আপডেট আসেনি)। একে এনাবল করলেই আপনি ওয়াই ফাই এর মাধ্যমে কল করতে পারবেন। মনে রাখবেন যদি আপনার ফোনের অপারেটিং সিস্টেমটি লেটেস্ট ভার্সন না হয় তাহলে ফোনের সফটওয়্যার আপডেট করতে হবে। iOS ব্যবহারকারীদের ফোনের সেটিং এ গিয়ে Wi-Fi Calling অন করলেই কল করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here