স্মার্টফোন মার্কেটে Lenovo ভারতে তেমন সুবিধা না করে উঠতে পারলেও, কোম্পানিটি ট্যাবলেটের মার্কেটে ব্যাপক জনপ্রিয়। সম্প্রতি লেনেভো আরও একটি ট্যাবলেট ভারতে আনলো। Lenovo M10 FHD REL নামে আসা এই ট্যাবলেটকে বাজেট রেঞ্জে লঞ্চ করা হয়েছে। যেটি Samsung Galaxy Tab A 10.1 কে টেক্কা দেবে বলে ট্যাবলেট বিশেষজ্ঞদের ধারণা।
Lenovo M10 FHD REL ট্যাবলেটে ১০.১ ইঞ্চি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার চারদিকে বেজেল আছে। আবার ডিসপ্লের রেজুলেশন হলো ফুল এইচডি প্লাস। এই ডিভাইসে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫বা মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। এই সেলফি ক্যামেরাটি ল্যান্ডস্ক্যাপ ডাইরেকশনে দেওয়া হয়েছে। আবার এর পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা আছে। এই ট্যাবলেটে ফ্রন্ট ফেসিং স্পিকারের সুবিধা মিলবে।
Lenovo M10 FHD REL দাম :
ভারতে লেনোভো এম১০ এফএইচডি রেল এর দাম ১৩,৯৯৯ টাকা। এটি ফ্লিপকার্ট থেকে কেনা যাবে। এই দাম ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের।
Lenovo M10 FHD REL স্পেসিফিকেশন :
স্পেসিফিকেশনের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে চলে। দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেওয়ার জন্য লেনোভো এম১০ এফএইচডি রেল ট্যাবলেটে ব্যবহার হয়েছে ৭,০০০ এমএএইচ ব্যাটারি। যদিও এর সাথে ফাস্ট চার্জিং সাপোর্ট নেই।
কানেক্টিভিটির কথা বললে এতে চার্জিংয়ের জন্য মাইক্রোইউএসবি পোর্ট পাওয়া যাবে। এছাড়াও ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ৩.৫ এমএম অডিও জ্যাক, এফ রেডিও প্রভৃতি ফিচার যুক্ত হবে। মনে রাখবেন এটি একটি ওয়াইফাই অনলি ট্যাবলেট, সিম কার্ড লাগানোর কোনো পোর্ট নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here