টিভিএস তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার, TVS iQube গতকাল লঞ্চ করেছে। কোম্পানির ওয়েবসাইট ও নির্বাচিত কিছু ডিলারের থেকে ৫ টাকায় এই স্কুটারটি বুক করতে পারেন। এই স্কুটারের সাথে জোর টক্কর চলবে Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের। আসুন জেনে নিই এই দুই স্কুটারের মধ্যে কে এগিয়ে।
পাওয়ার :
টিভিএস আইকিউব এ ৪.৪ ওয়াট ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে, যেটি ৬ বিএইচপি পাওয়ার জেনারেট করে। অন্যদিকে বাজাজ চেতক এর মোটর ৫.৩৬ বিএইচপি পিক পাওয়ার জেনারেট করে।
ব্যাটারি ও চার্জিং :
টিভিএস আইকিউব ৪.৫ kWh লিথিয়াম আয়ন ব্যাটারির সাথে এসেছে। যেখানে চেতকে আছে ৩ kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। দুটি স্কুটার ফুল চার্জ হতে ৫ ঘণ্টা সময় নেয়।
রেঞ্জ :
একবার চার্জে টিভিএস আইকিউব স্কুটারটি ৭৫ কিলোমিটার চলতে পারে। আবার কোম্পানির দাবি অনুযায়ী, ফুল চার্জে বাজাজ চেতক চলে ৯৫ কিলোমিটার।
স্পিড :
TVS iQube এর সর্বোচ্চ স্পিড ৭৮ কিমি/ঘন্টা। এই স্কুটার ৪.২ সেকেন্ডে ০-১০০ কিমি/ঘন্টা স্পিড নিয়ে নেয়। বাজাজ চেতকের সর্বোচ্চ স্পিড ৬০ কিমি/ঘন্টা।
রাইডিং মোড :
দুটি স্কুটারেই ২ রাইডিং মোড আছে। টিভিএস এর রাইডিং মোডগুলি হলো ইকোনমি এবং পাওয়ার মোড। আবার চেতকে পাবেন ইকো ও স্পোর্ট রাইডিং মোড।
দাম :
ভারতে TVS iQube বৈদ্যুতিক স্কুটির দাম রাখা হয়েছে ১.১৫ লাখ টাকা। অন্যদিকে বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে- আরবান ও প্রিমিয়াম। এক্সশোরুমে আরবান ভ্যারিয়েন্টের দাম ১ লাখ টাকা আবার প্রিমিয়াম ভ্যারিয়েন্টের দাম ১.১৫ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here