চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi এইমুহূর্তে ভারতের নম্বর ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড। রিয়েলমি সহ বহু প্রতিযোগী কোম্পানি মার্কেটে এলেও শাওমির মার্কেট তারা দখল করতে পারিনি। এবার এই কোম্পানি ভারতীয় ল্যাপটপ মার্কেটেও পা রাখতে চলেছে। শাওমি ইন্ডিয়ার হেড, মনু কুমার জৈন তার একটি ইউটিউব ভিডিও তে এই কথা জানিয়েছে। আপনাকে জানিয়ে রাখি শাওমি ভারতে ল্যাপটপের মার্কেটে আসার অর্থ, মার্কেট পুরো বদলে যাওয়া। ঠিক যেমন আমরা স্মার্টফোনের ক্ষেত্রেও দেখেছি।
কবে লঞ্চ হবে Xiaomi ল্যাপটপ :
মনু তার ভিডিওতে নিশ্চিত করেছেন যে, Xiaomi শীঘ্রই ভারতে তাদের ল্যাপটপ সিরিজ লঞ্চ করবে, তবে মনু নির্দিষ্ট কোনো তারিখ জানায়নি। প্রসঙ্গত সম্প্রতি কোম্পানি ভারতে রেডমিবুক (RedmiBook) এর জন্য ট্রেডমার্ক ফাইল করেছে। এই ল্যাপটপটি কিছুদিন আগে চীনে লঞ্চ হয়েছে।

 
Redmi Book 14 এর ফিচারের কথা বললে এতে আছে ১৪ ইঞ্চি আল্ট্রা নেরো HD ডিসপ্লে। এছাড়া আই৭ ইন্টেল এইটথ জেনারেশন প্রসেসর সাথে Nvidia MX 250 গ্রাফিক্স কার্ড ও ৮ জিবি RAM। এছাড়া আছে ৫১২ জিবি এসএসডি। টাইপিং এর জন্য রেডমি বুক ১৪ তে আছে একটি ফুল সাইজ কী বোর্ড। যাতে থাকছে ১.৩ এমএম এবং ১৯ এমএম মাপের কি। এর ব্যাটারি ব্যাক আপ একবার চার্জ দিলে থাকবে প্রায় ১০ ঘন্টা মতো।

উইন্ডোজ ১০ এর সাথে সাথে এতে থাকছে অত্যাধুনিক Unlock ২.০ ফিচার্স ও। যা ল্যাপটপ কে আনলক করবে ১.২ সেকেন্ডে। মাইক্রোসফট অফিস হোম ও স্টুডেন্ট এডিশন ও থাকবে এর সাথে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here