ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা কোম্পানি Ather Energy তাদের নতুন Ather 450X ইলেকট্রিক স্কুটার নিয়ে আসলো। এই স্কুটারের প্রাথমিক দাম ৯৯,০০০ টাকা। যদিও দিল্লীর এক্সশোরুমে এই ইলেকট্রিক স্কুটারের দাম ৮৫,০০০ টাকা। এই স্কুটারটি প্লাস ও প্রো দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। কোম্পানি এর আগে Ather 450 লঞ্চ করেছিল।
EMI মেথডে কেনা যাবে :
এই ইলেকট্রিক স্কুটারের প্লাস ভ্যারিয়েন্টটি ১,৬৯৯ টাকা মাসিক সাবস্ক্রিপশনে কেনা যাবে। আবার প্রো ভ্যারিয়েন্টের মাসিক সাবস্ক্রিপশন ১,৯৯৯ টাকা। 450X প্লাস ভ্যারিয়েন্টের আপফ্রন্ট কস্ট ১.৪৯ লক্ষ টাকা (দিল্লীতে ১.৩৫ লক্ষ টাকা)। আবার প্রো ভ্যারিয়েন্টের আপফ্রন্ট কস্ট ১.৫৯ লক্ষ টাকা (দিল্লীতে ১.৪৫ লক্ষ টাকা)। দিল্লিতে স্কুটারের দাম সরকারের সাবসিডি পলিসির অধীনে।
পাওয়া যাবে দুটি নতুন কালার অপশন :
আগেই বলেছি এই স্কুটার Ather 450 এর আপগ্রেড ভার্সন। আগের তুলনায় এই স্কুটার বেশি পাওয়ার ও পারফরম্যান্সের সাথে এসেছে। স্কুটারটি দুটি নতুন রঙে পাওয়া যাবে- ধূসর ও সবুজ।
ব্যাটারি, ইঞ্জিন ও স্পিড :
এই স্কুটারে শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। যেখানে অ্যাথের ৪৫০ ২.৭১ kwh ব্যাটারির সাথে এসেছিলো, সেখানে ৪৫০এক্স এ আছে ২.৯ kwh ব্যাটারি। নতুন এই ইলেকট্রিক স্কুটারের মোটর ৬ kW পাওয়ার জেনারেট করতে পারে, যা ৮ বিএইচপি এর সমান। আবার মোটরটি ২৬ এনএম টর্ক জেনারেট করে। স্ট্যান্ডার্ড ভার্সনের তুলনায় নতুন এই স্কুটারটি ১১ কিলো কম ভারী। আবার স্কুটারটির ইকো মোডে সর্বোচ্চ গতি ৮৫ কিমি প্রতি ঘন্টায়। আবার রাইড মোডে ৭৫ কিমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here