চীনা স্মার্টফোন কোম্পানি Huawei তাদের বেশ কয়েকটি জনপ্রিয় ফোনের জন্য নতুন সফটওয়্যার আপডেট আনলো। এই ফোনগুলি হলো- Honor 8X, Honor 10, Honor V10, এবং Huawei Nova 4। নতুন এই আপডেটটি আসবে মূলত অ্যান্ড্রয়েড ১০ এর উপর বানানো ইএমইউআই ১০ কাস্টম স্কিন ভিত্তিক।
এরমধ্যে Huawei Nova 4, Honor 8X এবং Honor 10 যে EMUI আপডেট পাচ্ছে, তার সফটওয়্যার বিল্ট ভার্সন নম্বর ভি১০.০.০.১৫৭। আবার Honor V10 এর আপডেটের সফটওয়্যার ভার্সন নম্বর ভি১০.০.০.১৫৬ । কোম্পানির তরফে জানানো হয়েছে অ্যান্ড্রয়েড ১০ এর উপর বানানো ইএমইউআই ১০ ছাড়াও এই আপডেটে ব্যবহারকারীরা জানুয়ারির অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ও পাবে।
প্রথমাবস্থায় এই আপডেটটি কেবল চীনের ইউজারদের জন্য আনা হলেও, ধীরে ধীরে সবাই আপডেটটি পাবে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে। ব্যবহারকারীরা ফোনে এই আপডেটের পুশ নোটিফিকেশন পাবে। এছাড়াও ফোনের Settings -> About Phone -> System & updates -> Software update -> Check for Updates থেকে আপডেট ডাউনলোড করা যাবে।
অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ইএমইউআই ১০ এর বিশেষত্ব :
অ্যান্ড্রয়েড ১০ এর উপর বানানো ইএমইউআই ১০ অপারেটিং সিস্টেমে জেসচার ন্যাভিগেশন, সিস্টেম ওয়াইড ডার্ক থিম, লাইভ ক্যাপশন, উন্নত স্মার্ট রিপ্লাই ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও ফোনের সিকিউরিটি ও প্রাইভেসি মজবুত করা হয়েছে। আবার জিপিইউ টার্বো, মিডিয়া প্লেব্যাক অ্যানহ্যান্সমেন্ট, ফোন ক্লোন ফিচারগুলি উন্নত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here