এবার ভারতে ১০ হাজার টাকার কমে পপ আপ সেলফি ক্যামেরা স্মার্টফোন পাওয়া যাবে। এই ফোনটি হবে ভারতের সবচেয়ে সস্তা পপ আপ সেলফি ক্যামেরা ফোন। ফোনটি আনছে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Infinix। ফোনটির নাম হবে Infinix S5 Pro । ইনফিনিক্সের এই ফোনটি আগামী মাসে লঞ্চ করা হবে। প্রসঙ্গত ইনফিনিক্স, এর আগে ভারতে সবচেয়ে সস্তা পাঞ্চ হোল ডিসপ্লের ফোন এনেছিল। যে ফোনটি হলো Infinix S5 Lite।
এথেকেই বোঝা যাচ্ছে কোম্পানি S সিরিজে সবচেয়ে সস্তার ফোনগুলি আনবে। ঠিক যেমন ইনফিনিক্স এস৫ লাইট কে ১০ হাজার টাকার কমে ভারতে এনেছিল। এবার কোম্পানি ১০ হাজার টাকার কমে Infinix S5 Pro কে আনলে, এটাই হবে ভারতে উপলব্ধ সবচেয়ে সস্তা পপ আপ সেলফি ক্যামেরা ফোন। এখন Honor 9X হলো ভারতে সবচেয়ে কম দামি পপ আপ সেলফি ক্যামেরা ফোন, যার দাম ১৩,৯৯৯ টাকা।
প্রাইসবাবার রিপোর্ট অনুসারে, Infinix S5 Pro আগামী মাসে ভারতে আসবে। এই ফোনে ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা ফোন থাকবে। এছাড়াও এই ফোনে MediaTek প্রসেসর দেওয়া হবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসতে পারে। এই ফোনে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি। আসুন কোম্পানির সবচেয়ে সস্তা পাঞ্চ হোল ডিসপ্লে ফোনের সম্পর্কে জেনে নিই।
Infinix S5 Lite ফিচার :
ডিসপ্লে :
আগেই বলেছি এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। যেটা আমরা ১০,০০০ টাকার কমের ফোনে খুব একটা দেখতে পাইনা। ফোনটির ডিসপ্লে সাইজ ৬.৬ ইঞ্চি। এইচডি প্লাস এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ ।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
এই ফোনে আপনি পাবেন মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
সফ্টওয়্যার ও সিকিউরিটি :
ইনফিনিক্স এস৫ লাইট ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়াও আছে ফেস আনলক ফিচার। অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড XOS 5.5 ।
ক্যামেরা :
ফোটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি সেন্সর ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও লো লাইট সেন্সর। সেলফির জন্য সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আছে।
ব্যাটারি :
ইনফিনিক্স এস৫ লাইট ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here