গুগল পে তাদের প্লাটফর্মে আরও একটি নতুন ফিচার যুক্ত করল। এই ফিচারে গ্রাহকরা তাদের FASTag অ্যাকাউন্ট রিচার্জ করতে পারবে। নতুন এই পরিষেবাটি পাওয়ার জন্য গ্রাহকদের গুগল পে অ্যাপটি আপডেট করতে হবে। এর ফলে গ্রাহকদের আর টোলপ্লাজায় দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে না। গ্রাহকরা UPI পেমেন্ট সিস্টেম ব্যবহার করি এই রিচার্জ করতে সক্ষম হবে।
Google Pay ব্যবহার করে কিভাবে FASTag অ্যাকাউন্ট রিচার্জ করা যাবে :
গুগল পের মাধ্যমে FASTag অ্যাকাউন্ট রিচার্জ করার জন্য, প্রথমে গুগল পে তে আপনার FASTag অ্যাকাউন্ট লিংক করতে হবে। এরজন্য আপনাকে গুগল পে তে ‘ফাস্ট্যাগ রিচার্জ’ সেকশনে যেতে হবে। যেটি Bill Payment সেকশনের মধ্যে পাওয়া যাবে। এরপর যে ব্যাংক থেকে ফাস্ট্যাগ ইস্যু হয়েছে, সেই ব্যাংক সিলেক্ট করতে হবে।
এই মুহূর্তে গুগল পে দুটি ব্যাংকের বিকল্প অফার করছে। যেগুলি হলো- ICICI FASTag রিচার্জ এবং IDFC First FASTag রিচার্জ। আশা করা যায় শীঘ্রই আরও বিকল্প উপলব্ধ হবে। ব্যাংক সিলেক্ট করার পর পরবর্তী স্ক্রিনে, গাড়ির নম্বর দিতে হবে এবং পে অপশনে ক্লিক করে রিচার্জ সম্পন্ন করতে হবে।
এই FASTags আসলে কি?
FASTag হল প্রিপেড রিচার্জেবল ট্যাগ যেগুলি আপনারা টোল ট্যাক্স কালেকশন এর সময় ব্যবহার করতে পারেন অটোমেটিক পেমেন্ট করার জন্য। এগুলি সাধারণত আপনার গাড়ির উইন্ডস্ক্রিনে লাগানো থাকবে। এই রেডিও ফ্রিকোয়েন্সি আইডেন্টিফিকেশন টেকনোলজি যুক্ত ট্যাগগুলি লাগানো থাকলে আপনার গাড়িকে টোলপ্লাজাতে দাঁড়িয়ে থাকতে হবে না, যখনই আপনি টোলপ্লাজা অতিক্রম করবেন আপনার FASTag এর সাথে লিংক করা ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here