IRCTC প্রায়শই যাত্রীদের অধিক সুবিধা দেওয়ার জন্য কোনো না কোনো নতুন আপডেট বা ফিচার নিয়ে আসে। সেরকমই IRCTC অনলাইন টিকিট বুককারীদের জন্য এবার নতুন chatbot ফিচার, ‘Ask Disha’ লঞ্চ করলো। যেখানে গ্রাহকরা টিকিট বুকিং বা টিকিট সম্পর্কিত অন্যান্য প্রশ্নের উত্তর পাবেন। এই পরিষেবা ২৪ ঘন্টাই উপলব্ধ থাকবে। অর্থাৎ টিকিট বুক করার সময়, আপনার মনে যদি কোনো প্রশ্ন আসে তাহলে সময়ের দিকে নজর না দিয়ে দিশা কে জিজ্ঞাসা করতে পারেন।
Ask Disha সম্পর্কে বলতে গিয়ে IRCTC এর তরফে জানানো হয়েছে, এই সার্ভিস অনলাইন প্লাটফর্মে গ্রাহকদের সুবিধার্থে আনা হয়েছে। AI সাপোর্টের সাথে আসা এই ‘Ask Disha’ আপনাকে বুকিং এবং টিকিট সম্পর্কিত তথ্য দেবে। এই পরিষেবার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো এতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হয়েছে এবং যা ২৪ ঘন্টা আপনার পরিষেবাতে নিয়োজিত থাকবে।
https://twitter.com/IRCTCofficial/status/1221720932424679424?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1221720932424679424&ref_url=https%3A%2F%2Fwww.jagran.com%2Ftechnology%2Ftech-news-irctc-launches-ai-chatbot-ask-disha-free-service-for-24-hours-19975890.html
Ask Disha ফিচার আপনি IRCTC ওয়েবসাইটের ডান দিকে নিচে দেখতে পাবেন। এখানে আপনি টিকিট সম্পর্কিত সমস্ত প্রশ্ন জিজ্ঞাসা করার সুবিধা পাবেন। এখানে আপনি টিকিট বুকিং, টিকিট বাতিল, তাত্কাল টিকিট বুকিং বা ট্রেন সম্পর্কিত অনেকগুলি গুরুত্বপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। আপনি কোনো প্রশ্ন করলেই দিশা চ্যাটে সঙ্গে সঙ্গে তার উত্তর দিয়ে দেবে।
কিছুদিন আগে IRCTC তাদের যাত্রীদের জন্য ePayLater পরিষেবা এনেছিল। এই পরিষেবায় যাত্রীরা কোনো অর্থ না দিয়েই টিকিট বুক করতে পারবে। পরে যাত্রীদের সেই টাকা মেটাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here