এক চার্জেই যাবে ৬৫ কিমি, আসছে নতুন ইলেকট্রিক স্কুটার হিরো ডুয়েট-ই

0
697

Bajaj এবং TVS এর পর এবার দেশের সবচেয়ে বড় দু চাকার গাড়ি নির্মাতা Hero Motocorp ইলেকট্রিক স্কুটার আনার প্রস্তুতি নিচ্ছে। রিপোর্ট অনুযায়ী, কোম্পানির এই ইলেকট্রিক স্কুটারের নাম হবে Hero Duet E। এই ইলেকট্রিক স্কুটারকে ২০১৬ সালের অটো এক্সপো তে সামনে আনা হয়েছিল। আগামী কয়েকমাসের মধ্যেই এবার এই স্কুটারকেই মার্কেটে আনা হবে।
হিরো ডুয়েট-ই স্কুটার সরাসরি মোকাবিলা করবে বাজাজ চেতক এবং টিভিএস আইকিউব ইলেকট্রিক স্কুটারের সাথে। বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে- আরবান ও প্রিমিয়াম। এক্সশোরুমে আরবান ভ্যারিয়েন্টের দাম ১ লাখ টাকা আবার প্রিমিয়াম ভ্যারিয়েন্টের দাম ১.১৫ লাখ টাকা। অন্যদিকে TVS iQube বৈদ্যুতিক স্কুটির দাম রাখা হয়েছে ১.১৫ লাখ টাকা।
ফুল চার্জে কতক্ষন চলবে :
যখন ২০১৬ সালে অটো এক্সপো তে হিরো ডুয়েট-ই কে সামনে আনা হয়েছিল, তখন এই স্কুটারটি সিঙ্গেল চার্জে ৬৫ কিমি পথ অতিক্রম করতে পারতো। এরসাথে ৬.৫ সেকেন্ডে এই স্কুটারটি ০-৬০ কিমি/ঘন্টা স্পিড নিয়ে নিতে পারে। অন্যদিকে একবার চার্জে টিভিএস আইকিউব স্কুটারটি ৭৫ কিলোমিটার চলতে পারে। আবার কোম্পানির দাবি অনুযায়ী, ফুল চার্জে বাজাজ চেতক চলে ৯৫ কিলোমিটার।
ডুয়াল-টোন কালার সহ গ্রীন গ্রাফিক্স :
অটো এক্সপো ২০১৬ তে ডুয়েট-ই স্কুটারটি ডুয়েল-টোন কালারে পেশ করা হয়েছিল। স্কুটারটির সামনের এবং পাশের প্যানেলে সবুজ গ্রাফিক্স দেওয়া হয়েছে। এর চাকার উপর সবুজ অ্যাকসেন্টও রয়েছে। প্রসঙ্গত Hero Duet সাধারণ ভ্যারিয়েন্টের ( পেট্রল চালিত) দাম ৪৮,২৮০ টাকা (এক্সশোরুম)। যদিও ইলেকট্রিক ভ্যারিয়েন্টের দাম কত হবে তা জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here