HMD Global গতবছর ভারতে তাদের ফিচার ফোন Nokia 110 লঞ্চ করেছিল। রিপোর্ট অনুযায়ী কোম্পানি এবছর আরও একটি ফিচার ফোনের উপর কাজ করছে। তবে এই ফিচার ফোনটি অন্যান্য ফিচার ফোনের থেকে আলাদা হবে। কারণ এবার এই ফিচার ফোনটি অ্যান্ড্রয়েড ওএস এর সাথে আসবে। এই ফোনটির নাম হবে Nokia 400 4G। এই ফোনে গুগল অ্যাসিস্ট্যান্টের সুবিধা মিলবে। আগামী মাসে বার্সোলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই ফোনটি লঞ্চ করা হতে পারে।
কিছুদিন আগে Nokia 400 4G ফোনকে Wi-Fi Alliance ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যেখানে ফোনটির মডেল নম্বর ছিল TA-1208। ওয়েবসাইটে ফোনটির কিছু ফিচার ও সামনে এসেছে। নোকিয়া ৪০০ ফোরজি ফোনে ওয়াই ফাই সাপোর্ট এর সাথে ব্লুটুথ ৪.২ কানেক্টিভিটি দেওয়া হবে।
এদিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে কোম্পানি Nokia 8.2 5G, Nokia 5.2 এবং Nokia 1.3 ও লঞ্চ করতে পারে। কয়েকদিন আগে নোকিয়া ৮.২ ফাইভজি ফোনের দাম ফাঁস হয়। এই ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে। যার প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম হবে ৪৫৯ ইউরো (৩০,০০০ টাকার কাছাকাছি)।
এদিকে Nokia 1.3 ফোনে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ থাকবে। এই ফোনের দাম হতে পারে ৭২ ইউরো (প্রায় ৬,২০০ টাকা) । অন্যদিকে Nokia 5.2 এর দাম হবে ১৬৯ ইউরো ( প্রায় ১৩,০০০ টাকা) ।  এই ফোনে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here