রিয়েলমি কে ‘কপি ক্যাট’ বলেছিল, এবার নিজেরাই ওয়ানপ্লাসের কপি করে হাসির পাত্র Xiaomi

0
4607

কয়েকদিন ধরেই Xiaomi ও Realme এর মধ্যে জোর বিতর্ক চলছে টুইটারে। এই দুই কোম্পানি একে অন্যের বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে অভিযোগ জানিয়েছে। এই বিতর্কের সূত্রপাত তখন থেকেই শুরু হয়, যখন শাওমি ইন্ডিয়ার সিইও, রিয়েলমি কে ‘কপি ক্যাট’ বলে ট্রল করে। তবে এই ঘটনা এবার অন্যদিকে মোড় নিয়েছে। কারণ এবার ওয়ানপ্লাসের একজন কর্মচারী শাওমির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে যে, শাওমি তাদের ট্যাগলাইন কপি করেছে।
আসলে পোকো ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার, সি মনমোহন কিছুদিন আগে একটি পোস্ট শেয়ার করে ঘোষণা করে, এবার থেকে পোকো একটি শাওমির স্বাধীন ব্র্যান্ড। তিনি তার টুইটে লেখেন,’ আমরা নতুন ভাবে X কে ডিজাইন করেছি। এই ধরণের অভিজ্ঞতার জন্য আপনি তৈরী থাকুন, যা #SmoothAF ।’ এই পোস্ট অনেকেই রিটুইট করেন, যার মধ্যে একজন ছিলেন সিজনমন কোপেক। আপনাকে জানিয়ে রাখি সিজনমন কোপেক ওয়ানপ্লাসের প্রোডাক্ট ম্যানেজার ছিলেন। তিনি অভিযোগ করেন এই ট্যাগলাইন ওয়ানপ্লাসের থেকে শাওমি কপি করেছে।
ক্যামেরা হেডলাইন কপির অভিযোগ :
কোপেক বলেছেন, ওয়ানপ্লাস কর্মীদের জন্য এটা খারাপ লাগার কারণ এবং তারা হয়তো কল্পনাও করতে পারবেনা যে, কোনও কোম্পানির ট্যাগলাইনের মধ্যেও নিজস্বতা নেই। তিনি আরও বলেন, ‘নকল করা এক ধরণের চাটুকারিতা।’ শাওমি ওয়ানপ্লাসের ক্যামেরা হেডলাইন হুবহু কপি করেছে।
এদিকে কোপেকের অভিযোগের ভিত্তিতে এখনও শাওমির তরফে কিছু জানানো হয়নি। তবে রিয়েলমি যে শাওমিকে আর ছেড়ে কথা বলবেনা তা বুঝতে বাকি নেই নেটিজেনদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here