আপনার সমস্ত তথ্য হাতাচ্ছে ফেসবুক, আজই ব্রাউজিং হিস্ট্রি ডিলিট অপশন ব্যবহার করুন

0
1255

বেশ কিছুদিন আগে মার্ক জুকারবার্গ ঘোষণা করেছিলেন যে তার ফেসবুক অ্যাপে এবার থেকে ব্রাউজিং হিস্ট্রি ডিলিট করার অপশন থাকবে। আগে এই কোম্পানি ব্রাউজিং হিস্ট্রি ব্যবহার করত ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখানোর জন্য। তবে এবার থেকে ফেসবুক ব্যবহারকারীরা অ্যাক্টিভিটি সুইচ বন্ধ করার অপশন পেয়ে যাচ্ছেন। মঙ্গলবার ফেসবুকে তরফ থেকে জানানো হয়েছে যে ফেসবুক মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহারকারীরা সেটিংস মেনু থেকে সার্চ করে অ্যাক্টিভিটি সুইচ বন্ধ করতে পারবেন। প্রসঙ্গত, আয়ারল্যান্ড এবং দক্ষিণ কোরিয়ার মতো বেশ কিছু দেশে এই ফিচারটি গত অগাস্ট থেকে চালু ছিল।
এই সেটিংস মেনুতে আপনারা সেই সমস্ত ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনের তালিকা পেয়ে যাবেন যার ডেটা ফেসবুক ট্র্যাক করে। এছাড়াও আপনি দেখতে পাবেন ফেসবুক কতবার সেই অ্যাপ থেকে বা ওয়েবসাইট থেকে আপনার ডেটা সংগ্রহ করেছে।
এবার যদি আপনারা চান যে ফেসবুকের সংগ্রহ করা সমস্ত তথ্য ডিলিট করে দেওয়া হোক তাহলে নিচে থাকা “ক্লিয়ার হিস্ট্রি’ বাটনে ক্লিক করুন। এবং যদি আপনি চান যে ফেসবুক আপনার সেই অ্যাপ থেকে আর কোনদিনই ডেটা না সংগ্রহ করুক, তাহলে আপনাকে ‘ম্যানেজ ফিউচার অ্যাক্টিভিটি’ অপশনে গিয়ে সেটিংস পরিবর্তন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here