করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সতর্ক করতে বড় উদ্দ্যেগ নিলো গুগল ও WHO

0
535

করোনা ভাইরাস (Coronavirus) সম্পর্কে মানুষকে সচেতন করতে এবার হাত মেলালো Google এবং WHO (ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশন) । এরফলে এবার থেকে কেউ যদি করোনা ভাইরাস সার্চ করে তবে তাকে SOS অ্যালার্ট (ইমার্জেন্সি ইনফরমেশন) দেওয়া হবে।
গুগলের ব্লগ পোস্ট অনুযায়ী, যখনই কেউ করোনা ভাইরাস বা সেই সম্পর্কিত কীওয়ার্ডগুলি সার্চ করবে, সাথে সাথে তাকে ভাইরাস সংক্রান্ত তাজা খবর, টুইটারের আপডেট এবং WHO থেকে করোনা ভাইরাস সম্পর্কে দেওয়া গুরুত্বপূর্ণ তথ্য দেখানো হবে।
Google এর গ্লোবাল কমিউনিকেশন টিম আজ একটি টুইটের মাধ্যমে জানিয়েছে, যে তারা WHO এর সাথে মিলে করোনা ভাইরাসের জন্য মানুষকে SOS অ্যালার্ট দেবে। সাথে গুগল আরও একটি টুইট করে জানিয়েছে, কোম্পানি তাদের Google.org এর মাধ্যমে চীনা রেড ক্রস ২৫০,০০০ ডলার দেন করবে। আপনাকে জানিয়ে রাখি মারণ করোনা ভাইরাসের কারণে এখনও পর্যন্ত ২১৩ জন মারা গেছেন এবং প্রায় ১০ হাজার মানুষ আক্রান্ত।
Google তাদের SOS অ্যালার্ট ফিচার ২০১৭ সালে চালু করেছিল। এটি মানুষের সুরক্ষার জন্য বানানো হয়েছিল। এর মাধ্যমে যে সার্চ রেজাল্ট আসে, সেটির দ্বারা স্বাস্থ্য বিষয় ক্ষেত্রে মানুষকে একটি সঠিক ধারণা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here