জেনে নিন আপনার আশেপাশে কোথায় আছে ফ্রি ওয়াই-ফাই, এক চুটকিতে হবে কাজ

0
4015

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতে ডেটার দাম কম হলেও, মানুষ আরও সস্তায় ইন্টারনেট পরিষেবা খোঁজ করে। যদিও ডিসেম্বরে সমস্ত বেসরকারি টেলিকম কোম্পানি তাদের প্ল্যানের দাম বাড়ানোয় এখন আগের তুলনায় ডেটার দাম বৃদ্ধি পেয়েছে। আর সেকারণেই মানুষ বেশি করে ফ্রি ওয়াই-ফাই এর খোঁজ করছে।  ভারতে সাধারণভাবে বিমানবন্দর এবং রেলস্টেশনের মতো জায়গাগুলিতে বিনামূল্যে ওয়াই-ফাই পরিষেবা উপলব্ধ। তবে এছাড়াও রাস্তাঘাটে অনেক জায়গায় ফ্রি ওয়াইফাই পাওয়া যায়।
অনেক সময় এমন হয় যে লোকেরা এমন জায়গায় পৌঁছে যায় যেখানে ভালো নেটওয়ার্ক থাকে না, ফলে ইন্টারনেট পরিষেবা পাওয়া যায়না। এমন পরিস্থিতিতে ওয়াই-ফাই প্রয়োজন। আর সেকারণে আজ আমরা আপনাকে ফ্রি ওয়াই-ফাই খোঁজার কিছু পদ্ধতি বলবো, যেগুলো অনুসরণ করে আপনি বিনামূল্যে ওয়াইফাই ব্যবহার করতে পারবেন।
Instabridge :
Instabridge হল এমন একটি অ্যাপ যা দিয়ে আপনি পাবলিক ওয়াই ফাই ব্যবহার করতে পারবেন। এই অ্যাপটির বিশেষত্ব হল এটি দ্রুততম নেটওয়ার্কের সাথে কনেক্ট করে। এছাড়াও যদি নেটওয়ার্ক না পাওয়া যায়, তবে এই অ্যাপটি অটো মোবাইল নেটওয়ার্কে চলে আসে যাতে সংযোগ নষ্ট না হয়।
Facebook :
আপনি আপনার ফেসবুক অ্যাপ থেকে বিনামূল্যে ওয়াই খোঁজ করতে পারেন। এর জন্য, ফেসবুক অ্যাপের ডানদিকে উপস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করুন। এবার নীচে স্ক্রোল করুন এবং ফাইন্ড ওয়াই-ফাইয়ের বিকল্পটিতে যান। এটিতে ক্লিক করলে আপনাকে ফ্রি ওয়াই-ফাইয়ের সম্পূর্ণ তালিকা দেখানো হবে।
WeFi :
ওয়েফি এমন একটি অ্যাপ যা আপনাকে চারপাশে মজুত ওয়াই-ফাই এর সন্ধান দেবে। এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হল, যদি এই অ্যাপ্লিকেশনটি আপনার ফোনে থাকে, তবে আপনার ফোনটি স্বয়ংক্রিয়ভাবে ফ্রি ওয়াই-ফাইতে সংযুক্ত হবে, সুতরাং আপনাকে আর কষ্ট করে খোঁজ করতে হবে না। আপনি অ্যাপটি প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here