গ্রুপ না বানিয়েও হোয়াটসঅ্যাপে একের অধিক মানুষকে একসঙ্গে মেসেজ কিভাবে পাঠাবেন

0
1255

হোয়াটসঅ্যাপ হল বিশ্বের বৃহত্তম ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ভারতে হোয়াটসঅ্যাপের প্রায় ২২ কোটি ব্যবহারকারী রয়েছে। ফলে একথা সত্যি যে আপনি সহ চারপাশে বহুমানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। এই অ্যাপে আমরা জানি একের বেশি মানুষের সাথে একসাথে কথা বলার জন্য গ্রুপ বানানোর প্রয়োজন হয়। তবে আপনি গ্রুপ না বানিয়েও অনেকের সাথে চ্যাট করতে পারেন। আসুন জেনে নিই কিভাবে।
আপনি একটি কৌশল জানলেই এই কাজ করতে পারবেন। আসলে হোয়াটসঅ্যাপে একটি ব্রডকাস্টার ফিচার রয়েছে, যার সাহায্যে আপনি গ্রুপ তৈরি না করেই একবারে ২৫৬ জনকে মেসেজ করতে পারেন। এখন প্রশ্ন কীভাবে ব্রডকাস্টার লিস্ট তৈরি করবেন। আসুন জেনে নেওয়া যাক।
আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তবে ব্রডকাস্টার লিস্ট তৈরি করতে হোয়াটসঅ্যাপ অ্যাপটি খুলুন। এখন ডানদিকে উপস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করুন। এখন আপনি New Broadcast বিকল্পটি পাবেন।
এবার আপনি যে লোকগুলিকে একসাথে মেসেজ পাঠাতে চান তাদের নাম সিলেক্ট করুন এবং ব্রডকাস্টার লিস্টে জুড়তে থাকুন। ব্যস এভাবে আপনার ব্রডকাস্টার লিস্ট তৈরী হয়ে যাবে। এবার আপনি ওই ব্রডকাস্টার লিস্টে যা মেসেজ পাঠাবেন তা সমস্ত ব্যক্তির কাছে পৌঁছে যাবে। অর্থাৎ আপনি কোনো গ্রুপ না বানিয়েও অনেক কে মেসেজ পাঠাতে পারলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here