নতুন বছরে সবচেয়ে বড় উপহার দিলো Tata Sky, কেবল ৬৪ টাকা মাসে লাগবে মাল্টি টিভি গ্রাহকদের

0
6664

দেশের বৃহত্তম DTH অপারেটর তাদের মাল্টি টিভি গ্রাহকদের জন্য নতুন বছরের উপহার দিলো। এই সমস্ত গ্রাহকদের এবার থেকে তাদের সেকেন্ডারি কানেকশনের জন্য ৬৪ টাকার বেশি NCF ( নেটওয়ার্ক ক্যাপাসিটি ফী) দিতে হবেনা। প্রসঙ্গত টাটা স্কাই এখন দেশের নম্বর ওয়ান ডিটিএইচ কোম্পানি। গ্রাহক সংখ্যার বিচারে এই কোম্পানি  Dish TV এবং Airtel Digital TV কে পিছনে ফেলেছে। কয়েকদিন আগেই টাটা স্কাই দেশের সবচেয়ে বেশি এইচডি চ্যানেল প্রোভাইডারে পরিণত হয়েছিল। এবার মাল্টি টিভি গ্রাহকদের জন্য সুখবর দিলো।
আপনাকে জানিয়ে রাখি মাল্টি টিভিতে একের অধিক কানেকশন নেওয়া যায়। যেখানে গ্রাহকদের প্রাইমারি কানেকশন ছাড়াও দ্বিতীয়কানেকশনের জন্য ও নেটওয়ার্ক ক্যাপাসিটি ফী দিতে হয়। মাল্টি টিভি কানেকশনের জন্য ডিস টিভি ৫০ টাকা দ্বিতীয় কানেকশনের জন্য নেয়। অর্থাৎ নিয়ম মেনে ১৩০ টাকা (ট্যাক্স ছাড়া) নেটওয়ার্ক ক্যাপাসিটি ফী তো দিতেই হয়, উপরন্তু দ্বিতীয় কানেকশনের জন্য আরও ৫০ টাকা দিতে হয়।
আবার এয়ারটেল এই কানেকশনের জন্য ৯০ টাকা নিয়ে থাকে। এতদিন মাল্টি টিভি কানেকশনের জন্য টাটা স্কাই সবচেয়ে বেশি চার্জ নিতো। গ্রাহকদের দ্বিতীয় কানেকশনের জন্য ও ১৩০ টাকা দিতে হতো। যা এবার কমিয়ে প্রায় অর্ধেক করা হয়েছে। এবার থেকে গ্রাহকদের দ্বিতীয় কানেকশনের জন্য কেবল ৬৪ টাকা দিতে হবে।
এদিকে ট্রাই ডিটিএইচ ও কেবল টিভির জন্য নতুন নিয়ম নিয়ে আসছে। এই নিয়ম অনুসারে, কেবল টিভি ও ডিটিএইচ সার্ভিস প্রোভাইডার গ্রাহকদের কাছ থেকে কোনো চ্যানেলের জন্য সর্বোচ্চ ১২ টাকা দাবি করতে পারে, যা আগে ১৯ টাকা ছিল। এই মূল্য ইন্ডিভিচুয়াল চ্যানেল বা বুকে চ্যানেল বাছাই করার সময় চার্জ করা হবে।
শুধু তাই নয়, আগে যেখানে গ্রাহকদের ১৩০ টাকায় ( ট্যাক্স ছাড়া ) ১০০ টি ফ্রি টিভি চ্যানেল অফার করা হতো। নতুন ট্যারিফ লাগু হওয়ার পর গ্রাহকরা ১৩০ টাকায় ২০০ টি চ্যানেলের আনন্দ ওঠাতে পারবে। ফলে গ্রাহকদের টিভি দেখার খরচ অনেকটাই কমবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here