ফেব্রুয়ারিতেই আসছে OnePlus 8 সিরিজ, থাকবে 5G কানেক্টিভিটির সাথে ৬৪ এমপি ক্যামেরা

0
512

জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের ৮ সিরিজের তিনটি ফোন, OnePlus 8, Oneplus 8 Pro ও OnePlus 8 Lite লঞ্চের জন্য তোড়জোড় শুরু করলো। মনে করা হচ্ছে ফেব্রুয়ারি মাসে বার্সোলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০ ইভেন্টে কোম্পানি এই তিনটি ফোনকে লঞ্চ করতে পারে। এই তিনটি ফোনেই ৫জি কানেক্টিভিটি সহ অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হতে পারে।
আজ এই তিনটি ফোনকে ই-কমার্স সাইট Amazon India তে দেখা গেছে। কোম্পানির অ্যাফিলিয়েট পেজে এই তিনটি ফোনকে অন্তর্ভুক্ত করা হয়। এথেকে নিশ্চিত যে ফোন তিনটি দ্রুত লঞ্চ হবে।

OnePlus 8 Lite ফটো ফাঁস :

কিছুদিন আগে OnePlus 8 Lite এর ছবি সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়। যে ছবিতে ফোনটির ডিজাইন পরিষ্কার বোঝা যাচ্ছে। ছবি অনুযায়ী এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। রিয়ার ক্যামেরার সাথে অটোফোকাস ফিচার থাকবে। এই ফোনটির লুক অনেকটাই গ্যালাক্সি নোট ১০ এর মতো।
OnePlus 8 এবং OnePlus 8 Pro সম্ভাব্য ফিচার ও দাম :
ওয়ানপ্লাসের তরফে এই দুটি ফোনের দাম না জানালেও, আমাদের সোর্স টিম মারফত খবর ওয়ানপ্লাস ৮ ও ওয়ানপ্লাস ৮ প্রো দাম ৪০,০০০- ৫০,০০০ টাকার মধ্যে হবে। এই সিরিজের কমদামি ফোন হবে ওয়ানপ্লাস ৮ লাইট।
ডিসপ্লে :
এদিকে ওয়ানপ্লাস ৮ ফোনে ৬.৪ ইঞ্চি AMOLED ডিসপ্লে (২৪০০ x ১০৮০ পিক্সেল) ও ওয়ানপ্লাস ৮ প্রো ফোনে ৬.৭ ইঞ্চি AMOLED ডিসপ্লে (৩১৪০ x ১৪৪০ পিক্সেল) থাকতে পারে। এই দুই ফোনে যথাক্রমে ৯০ হার্জ ও ১২০ হার্জ ডিসপ্লে দেওয়া হবে। ফোন দুটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।
হার্ডওয়্যার :
ওয়ানপ্লাস ৮ ও ওয়ানপ্লাস ৮ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকতে পারে। এরসাথে ফোন দুটিতে কোয়ালকম এক্স৫৫ ৫জি মডেম দেওয়া হবে। এদিকে OnePlus 8 ফোনে ৮ জিবি র‍্যাম এবং Oneplus 8 Pro ফোনে ১২ জিবি র‍্যাম থাকবে। স্টোরেজের কথা বললে এই দুই ফোনে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। আবার দুই ফোনেই ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে। ওয়ানপ্লাস ৮ ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি এবং ওয়ানপ্লাস ৮ প্রো ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।
ক্যামেরা :
রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ৮ ফোনে একটি সেলফি ক্যামেরা থাকবে। যেখানে ওয়ানপ্লাস ৮ প্রো ফোনে ৩২ মেগাপিক্সেল সেন্সর সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। আবার দুটি ফোনের পিছনে তিনটি করে ক্যামেরা থাকবে। ক্যামেরা সেটআপ হবে- ৬৪ মেগাপিক্সেল, ২০ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল।

OnePlus 8 Lite সম্ভাব্য ফিচার :

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ৮ লাইট ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর থাকবে। এই ফোনের ডিসপ্লে ওয়ানপ্লাস ৭ এর তুলনায় কিছুটা বড় হবে। যদিও এই ফোনে অডিও জ্যাক দেওয়া হবেনা। এছাড়াও এতে ফাস্ট চার্জিং ফিচার থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here