রেডমি, রিয়েলমি কে টেক্কা দিতে ১০ হাজার টাকার কমে এলো Samsung Galaxy A01

0
740

কয়েকদিন আগেই দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং ঘোষনা করেছিল তাদের বেস্ট সেলিং স্মার্টফোন হল Galaxy A সিরিজ। এবার কোম্পানি এই সিরিজে আরও একটি স্মার্টফোন নিয়ে আসলো। Galaxy A01 নামে আসা এই ফোনটি বাজেট রেঞ্জে লঞ্চ করা হয়েছে। এর অর্থ কোম্পানি এই ফোনকে এনে রিয়েলমি, রেডমির বাজেট ফোনকে টেক্কা দিতে চাইছে। স্যামসাং গ্যালাক্সি এ০১ ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে, ওয়াটার ড্রপ ইনফিনিটি ভি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর এবং ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন Samsung Galaxy A01 সম্পর্কে বিস্তারিত জানি।
Samsung Galaxy A01 দাম :
স্যামসাং গ্যালাক্সি এ০১ ফোনটি আপাতত ভিয়েতনামে লঞ্চ হয়েছে। যেখানে ফোনটির দাম VDN ২,৭৯০,০০০ (প্রায় ৮,৫০০ টাকা)। ফোনটি কালো, নীল ও লাল রংয়ে পাওয়া যাবে। খুব শীঘ্রই এই ফোনটি অন্যান্য দেশে লঞ্চ হবে।
Samsung Galaxy A01 স্পেসিফিকেশন :
ডিসপ্লে :

প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
এই ফোনে স্ন্যাপড্রাগন ৪৩৯ অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটিতে পাবেন ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ক্যামেরা :
এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল । এই রিয়ার ক্যামেরা‌র অ্যাপারচার যথাক্রমে এফ/২.২ ও ২.৪ । আবার সেলফির জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।
ব্যাটারি ও কানেক্টিভিটি :
গ্যালাক্সি এ০১ ফোনে ৩,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। ডুয়েল সিমের এই ফোনে এফএম রেডিও, ওয়াইফাই, ব্লুটুথ প্রভৃতি দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here